বুধবার-৮ই এপ্রিল, ২০২০ ইং-২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:০১, English Version
ঠাকুরগাঁওয়ে অসহায় মানুষদের পাশে যুবলীগ নেতা আপেল প্রাথমিকসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে ঈদ পর্যন্ত ঠাকুরগাঁওয়ে ঠেঙ্গামারা এনজিওর কিস্তি আদায়, ম্যানেজারসহ আটক ১৫ রাজারহাটে করোনা সন্দেহে তিন জনের নমূনা পরীক্ষাগারে প্রেরণ টেস্ট বাড়ানোর জোর তাগিদ স্বাস্থ্যমন্ত্রীর ফকিরহাটে অজ্ঞাত বৃদ্ধের মৃতদেহ উদ্ধার লালমনিরহাট এসিল্যান্ড অফিসের সহকারী কর্তৃক স্বামী ও স্ত্রীকে মারপিটসহ শ্লীলতাহানীর অভিযোগ

আইটিপি নিবন্ধন-২০১৭ পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ: শুক্রবার, ২৭ অক্টোবর, ২০১৭ , ৭:৪০ পূর্বাহ্ণ , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: আয়কর পেশাজীবী (আইটিপি) নিবন্ধন-২০১৭ লিখিত ও মৌখিক পরীক্ষার পর চূড়ান্তভাবে ৭ হাজার ২৯৯ জন পাস করেছে। শতভাগ নিরপেক্ষতা ও তুমুল প্রতিযোগিতার মাধ্যমে এত সংখ্যক আইটিপি নির্বাচন এনবিআরের ইতিহাসে এই প্রথম।

গতকাল বৃহস্পতিবার রাতে মৌখিক পরীক্ষার চূড়ান্ত ফলাফল জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমানের কাছে হস্তান্তর করা হয়েছে।
-মৌখিক পরীক্ষার চূড়ান্ত ফলাফল এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমানের কাছে হস্তান্তর করা হয়

মো. নজিবুর রহমান ফলাফল প্রকাশের সময় উত্তীর্ণ সকলকে জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষ থেকে অভিনন্দন জানান এবং তাদের সকলকে আসন্ন আয়কর মেলায় উপস্থিত থেকে আয়কর বিষয়ে অভিজ্ঞতা অর্জনের আহ্বান জানান। এছাড়া তিনি এ সকল মেধাবী আয়কর পেশাজীবি রাজস্ব আহরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

একই সঙ্গে পরীক্ষা অনুষ্ঠানে সংশিষ্ট সকল আয়কর কর্মকর্তাদেরকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।

এর আগে ১২ অক্টোবর লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী ১৬ হাজার ১০৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৮ হাজার ১৪৯ জন উত্তীর্ণ হয়েছে। পরে আরও ৪ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়।

কর অঞ্চল-১ থেকে কর অঞ্চল-১৫, বিসিএস (কর) একাডেমি ও কর পরিদর্শন পরিদপ্তরে ১৯ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর আগে ১৫ সেপ্টেম্বর রাজধানীর ৫টি কলেজে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এনবিআর সূত্র জানায়, আইটিপি হিসেবে নিবন্ধন দেয়ার জন্য এনবিআর গত ২৭ ফেব্রুয়ারি জাতীয় দৈনিক বিজ্ঞপ্তি প্রকাশ করে। গত ৩১ মার্চ আবেদনের সময় সীমা শেষ হয়।

আয়কর আইনজীবী হতে ব্যাপক সাড়া মিলেছে। এ সময়ের মধ্যে গত ২২ হাজার ৩৮৬টি আবেদনপত্র জমা পড়ে। প্রাথমিক বাছাই শেষে কাগজপত্রে ক্রুটি থাকা ও আবেদনের শর্ত পূরণ না হওয়ায় ৩৯৭ জনের আবেদনপত্র বাতিল করা হয়।

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ