শনিবার-২৩শে নভেম্বর, ২০১৯ ইং-৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:৫০, English Version
এমপিওভুক্ত হচ্ছেন আরো শতাধিক শিক্ষক (তালিকাসহ) পয়সারহাট বন্দরে ভয়াবহ অগ্নিকান্ডে আট দোকান ভস্মিভূত বিয়ের আটদিন আগে তরুনীর লাশ উদ্ধার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে যেন নিজের কোলে লালন করছে প্রকৃতি -তথ্যমন্ত্রী টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম, বিজয়ের মাস থেকে ১২ ঘন্টা সম্প্রচার -তথ্যমন্ত্রী দিনাজপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠিত টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম   — তথ্যমন্ত্রী

বাজারে নতুন মোড়কে প্রাণ গুঁড়ো মসলা

প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০১৭ , ৪:১৮ পূর্বাহ্ণ , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  নতুন মোড়কে বাজারে এসেছে প্রাণ গুঁড়ো মসলা।

আজ বুধবার রাজধানীতে প্রাণ আরএফএল গ্রুপের প্রধান কার্যালয়ে পণ্যের নতুন মোড়ক উন্মোচন করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা।

প্রাণ মসলার হেড অব বিজনেস তানভীর হাসান জানান, ভোক্তাদের কাছে খাঁটি মসলা পৌঁছে দিতে উৎপাদন প্রক্রিয়া ও মান নিয়ন্ত্রণে সর্বোচ্চ গুরুত্ব দেয় প্রাণ। এ জন্য মসলা তৈরির প্রতিটি ধাপে ব্যবহার করা হয় ইউরোপিয়ান প্রযুক্তি।

হলুদ, মরিচসহ বিভিন্ন মসলা উৎপাদনে কাঁচামাল সংগ্রহের পর অটোমেটিক মেশিনে সাতটি ধাপে মাটির টুকরো, পাথর, ঝুঁট-ময়লা ও চিটা পরিষ্কার করা হয় বলে জানান তানভীর হাসান। তিনি বলেন, এরপর কাঁচামালকে পরিশোধনের পর পালভারাইজেশন পদ্ধতিতে সঠিক তাপমাত্রা নির্ধারণ করে ভাঙানো এবং স্টিম স্টেরিলাইজেশন প্রযুক্তি ব্যবহার করে মসলাকে ব্যাকটেরিয়ামুক্ত করা হয়। এসব কারণে প্রাণ গুঁড়ো মসলার গুণগতমান অক্ষুণ্ণ থাকে।

প্রাণ গুঁড়ো মসলা এখন বিশ্বের ১০০টিরও বেশি দেশে সুনামের সঙ্গে রপ্তানি হচ্ছে জানিয়ে তানভীর হাসান বলেন, বাংলাদেশ থেকে মসলা ক্যাটাগরিতে প্রাণ গুঁড়ো মসলা সর্বোচ্চ পরিমাণ রপ্তানি হয়ে থাকে।

আজ বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রাণ গুঁড়ো মসলার প্রধান বিপণন কর্মকর্তা হাসিব কামাল জানান, বাজারে এখন বেসিক, মিক্সড, পেস্ট ও হোল স্পাইস—এই চার ক্যাটাগরিতে প্রাণের একশরও বেশি ধরনের মসলা রয়েছে। প্যাকেট কিংবা জার দুভাবেই বাজার থেকে এই গুঁড়ো মসলা কিনতে পারছেন ক্রেতারা। এর মূল্য সর্বনিম্ন আট টাকা থেকে সর্বোচ্চ ৩৫০ টাকা।

অনুষ্ঠানে প্রাণ গুঁড়ো মসলার অ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার (অপারেশন) ইঞ্জিনিয়ার কফিল উদ্দিন এবং অ্যাসিসটেন্ট ব্র্যান্ড ম্যানেজার মাহমুদুল হাসানসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।সূএ: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ