শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পেঁয়াজের দাম বেড়ে দ্বিগুণ

পেঁয়াজের দাম বেড়ে দ্বিগুণ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ঢাকার বাজারে হঠাৎ করেই বেড়েছে পেঁয়াজের দাম। এক লাফে দাম দ্বিগুণ হয়ে গেছে। একই সঙ্গে বেড়েছে অন্যান্য সবজির দামও।

সোমবার (১৫ মে) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এই চিত্র দেখা গেছে।

রাজধানীর মোহাম্মদপুর, আদাবর এলাকার চারটি বাজার ঘুরে দেখা যায়, বিক্রেতারা প্রতি কেজি দেশি পেঁয়াজের দাম হাঁকছেন ৮০ থেকে ৯০ টাকা। তবে ৭০ থেকে ৮০ টাকার কমে পেঁয়াজ বিক্রি হচ্ছে না।

গত সপ্তাহেও এক কেজি পেঁয়াজ ছিল ৩৫ টাকা। এক লাফে দাম দ্বিগুণ হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতারা।

নগরীর মোহাম্মদপুর শিয়া মসজিদ বাজারে পেঁয়াজ কিনতে গিয়ে বাড়তি দাম নজরে আসে মো. রুপেসের। এই ক্রেতা বলেন, ‘জিনিসের দাম শুধু বাড়ছেই। কোন জিনিসটার দাম কম আছে? পেঁয়াজ গত সপ্তাহেও ৩৫ টাকা করে কিনছি। আজ ৮০ টাকা চায়। কী আশ্চর্য একটা ব্যাপার!’

এদিকে বাজারে আলু বিক্রি হচ্ছে ৩৫ টাকা কেজি দরে। যা দুই সপ্তাহ আগেও ছিল ২৫ টাকা।

সবজির বাজারে ৫০ টাকায় বিক্রি হচ্ছে পেঁপে। ৭০ টাকার কমে আর কোনো সবজি নেই। ডাবল সেঞ্চুরি করেছে কাঁচামরিচ। দুই সপ্তাহ আগেও ৮০ টাকা কেজি দরে বিক্রি হওয়া কাঁচামরিচ এই সপ্তাহে বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজি দরে।

বাজারভেদে লম্বা বেগুন বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে। ঢেঁড়স ৮০ টাকা, করলা ১০০ টাকা, চিচিঙ্গা ৮০ টাকা, কচুর লতি ৮০ থেকে ১০০ টাকা, শশা ১২০ টাকা, টমেটো ৫০ থেকে ৬০ টাকা, ধুন্দল ৭০ টাকা, লাউ প্রতি পিস ৫০ থেকে ৬০ টাকা, চালকুমড়া ৪০ থেকে ৫০ টাকা।

এছাড়া পটল ৮০ টাকা, ১০০ থেকে ১২০ টাকা গুনতে হচ্ছে প্রতি কেজি কচুরমুখীর জন্য।

সবজির বাজারে নতুন মুখ কাঁচা আম। কেজি ৫০ থেকে ৬০ টাকা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন