বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

শ্রীমঙ্গলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ী ও প্রশাসনের সভা

শ্রীমঙ্গলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ী ও প্রশাসনের সভা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ী ও প্রশাসনের মধ্যে মতবিনিময় অনুষ্টিত হয়েছে।
শনিবার (১৩ মে) রাত ৯টায় শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির কার্যালয়ে ব্যবসায়ী নেতা ও উপজেলা প্রশাসন এর মধ্যে মতবিনিময় অনুষ্টিত হয়।
ব্যবসায়ী সমিতির সভাপতি এসএম ইয়াহিয়া খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী মো: কামাল হোসেন সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার, ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি শামিম আহমেদ, সহ-সভাপতি দেবাশীষ ধর পার্থ, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আকতার হোসেন, প্রচার সম্পাদক ফারুক মিয়া, পাইকারি বাজারের ব্যবসায়ী মো: কদর আলী, মো: আব্দুস শুক্কুর, মোঃ নাছির উদ্দীন, মোঃ হাবিব মিয়া, প্রগতি ভান্ডার, জননী ভান্ডার, সোনালী ট্রেডার্স, ইসলাম ট্রেডার্স, অভি পাল, দত্ত ভান্ডার, মদিনা ভান্ডার প্রমুখ। এসময় উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায় বক্তব্যে বলেন খুচরা ও পাইকারী বাজার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে বাজার মনিটরিং সহ খুচরা পাইকারি ব্যবসায়ীদের সমন্বয় করা জরুরী। উপজেলা নির্বাহী অফিসারআলী রাজিব মাহমুদ মিঠুন বক্তব্যে বলেন, আমি মোবাইল কোর্ট পরিচালনা করার আগে সব সময় ব্যবসায়ী সমিতি ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মত বিনিময় করে থাকি। আমি কোন সময় চাই না অহেতুক কোন ব্যবসায়ীকে জরিমানা করতে। বাজার স্থিতিশীল রাখতে খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের সমন্বয় করা সহ প্রতিটা ব্যবসা প্রতিষ্ঠানে প্রতিদিনের মূল্য তালিকা রাখতে হবে।
শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মো: কামাল হোসেন বক্তব্যে বলেন, আমাদের খুচরা ও পাইকারি ব্যবসায়ীরা সব সময় বাজারের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে চেষ্টা করি এবং আমরা ব্যবসায়ী নেতৃবৃন্দরা খুচরা বাজার পাইকারি বাজার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে বাজার মনিটরিং করে থাকি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন