মঙ্গলবার-১২ই নভেম্বর, ২০১৯ ইং-২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:২১
ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ছয়জনের মৃত্যু বরিশালে কাঁচা ঘরবাড়ি গাছপালা ও আমন ক্ষেতের ব্যাপক ক্ষতি ঠাকুরগাঁওয়ে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন পার্বতীপুরে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সৈয়দপুরে বখাদের হাতে নিহত শ্রমিক সোহেলের ২ জন আসামী গ্রেফতার উপজেলা সভাপতি পদে মনোনীত হওয়ায় সৈয়দপুরে আ’লীগ নেতা বাদলের সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে ৬০তম রুহিয়া আজাদ মেলার উদ্বোধন উন্নয়নের জন্য শান্তি এবং সম্প্রীতি বজায় রাখা জরুরি : প্রধানমন্ত্রী

শৈলকুপার গড়াই নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

এইচ,এম ইমরান, শৈলকুপা (ঝিনাইদহ) থেকে:
ঝিনাইদহের শৈলকুপার গড়াই নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে হাকিমপুর ইউনিয়নের নলখুলা গ্রামের গড়াই নদীতে আকর্ষণীয় এই নৌকাবাইচ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়।
স্থানীয় নলখুলা যুব সংঘের উদ্যোগে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শিকদার ওয়াহিদুজ্জামান ইকুর সহযোগিতায় এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। তীব্র প্রতিদ্বন্দীতাপূর্ণ এ নৌকাবাইচ প্রতিযোগিতায় বিভিন্ন জেলার ৫টি দল অংশ নেয়। এ সময় নদীর দুই ধারে হাজার হাজার উৎসুক জনতার ঢল নামে।
প্রায় ৩ কিলোমিটার এলাকা জুড়ে এই নৌকাবাইচ প্রতিযোগিতায় বিভিন্ন জেলার ৫টি দল অংশ নেয়। প্রতিযোগিতায় রাজবাড়ী জেলার কালুখালি উপজেলার লালন শাহ দল’ চ্যাম্পিয়ন, একই এলাকার হিরার তরী দল রানার’স আপ হওয়ার গৌরব অর্জন করে।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও শৈলকুপা আসনের সংসদ সদস্য আব্দুল হাই। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শৈলকুপা উপজেলা চেয়ারম্যান শিকাদার মোশারফ হোসেন সোনা, মেয়র কাজী আশরাফুল আজম, ভাইস চেয়ারম্যান শামীম মোল্লা, শৈলকুপা থানার ওসি আলমগীর হোসেন, ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান, কামরুজ্জামান জিকু, স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান নওরোজ, সাবেক সাধারন সম্পাদক ওয়াজেদ আলী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম প্রমুখ। এছাড়া শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অতিথিরা চ্যাম্পিয়ন দলকে বড় ফ্রিজ ও রানার্স আপ দলকে ছোট ফ্রিজ উপহার দেন। তবে অনুষ্ঠানস্থলে এক রকম মেলায় পরিনত হয়। সেখানে এক দিনের জন্য ছোট ছোট স্টল বসানো হয়। এলাকাবাসী দাবি করেন, গ্রাম বাংলার ঐতিহ্যকে ধরে রাখতে প্রতিবছর এরকম প্রতিযোগিতামূলক খেলার আয়োজন করা উচিৎ।

আপনার মতামত লিখুন

ঢাকা,রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ