শুক্রবার-২২শে নভেম্বর, ২০১৯ ইং-৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:০২, English Version
বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ দেখতে কাল কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী প্রাথমিকে বড় সুখবর আসছে ছাতকে ক্যান্সার আক্রাকে মাকে বাঁচাতে মেয়ের আকুতি চাঁপাইনবাবগঞ্জে পুলিশ লাইন্স মিলনায়তনে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জ প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন সৈয়দপুরে ইউএনও কে পৌর পরিষদের বিদায়ী সংবর্ধনা চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

পার্বতীপুর-ঢাকা রুটে ঈদ স্পেশাল ট্রেন যাত্রা শুরু

প্রকাশ: মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০১৭ , ৮:৩৭ পূর্বাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,


এম এ আলম বাবলু :
পবিত্র ঈদুল আযহার ঘরমুখো যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে পার্বতীপুর-ঢাকা রুটে ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু করেছে। প্রতিবারের মত এবারেও এই ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ। আজ ২৯ আগষ্ট থেকে ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু করেছে । যাত্রা শুরু করে এই ট্রেন ঈদের পূর্ব দিন পর্যন্ত এবং ঈদের দিন ও ঈদের পর দিন বাদে পরবর্তী ৭ দিন পর্যন্ত চলাচল করবে। ট্রেনের ১৪টি বগিটিতে ১১০৪ টি আসন আছে। ঈদ স্পেশাল ট্রেন সকাল ৮ টা ২০ মিনিটে পার্বতীপুর ষ্টেশন থেকে ছাড়বে এবং বিকেল ৪ টা ৪৫ মিনিটে ঢাকা পৌছাবে। একই পথে ঢাকা থেকে ছাড়বে বিকেল ৫ টা ২০ মিনিটে এবং পার্বতীপুরে পৌছাবে রাত ২ টা ৩০ মিনিটে। যাতায়াতের উভয় পথে এই ট্রেন পার্বতীপুর, ফুলবাড়ী, বিরামপুর, পাঁচবিবি, জয়পুরহাট, আক্কেলপুর, সান্তাহার, আহসানগঞ্জ, মাধনগর, নাটোর, ঈশ্বরদী বাইপাস, চাটমোহর, বড়ালব্রীজ, উল্লাপাড়া, শহীন মনসুর আলী, বঙ্গবন্ধু সেতু পূর্ব, মির্জাপুর, জয়দেবপুর, ঢাকা বিমানবন্দর ও ঢাকা দাড়াবে।
পার্বতীপুর রেলওয়ে ষ্টেশন মাষ্টার শোভন রায় জানান- ঈদ স্পেশাল ট্রেন চালানোর সকল প্রস্তুতি সর্ম্পূন্ন করে আজ সকাল ৮ টা ২০ মিনিটে যথাসময়েই ট্রেন চলাচল শুরু করেছে। এছাড়াও ঈদ উপলক্ষে আন্তঃনগর ট্রেনগুলোতে অতিরিক্ত বগি লাগানো হয়েছে।
পার্বতীপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মীর মোঃ মনিরুল ইসলাম জানান, ঈদ স্পেশাল ট্রেনে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ রয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ