বুধবার-৮ই এপ্রিল, ২০২০ ইং-২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৫৮, English Version
স্পেশাল ব্রাঞ্চ ঢাকার পক্ষ থেকে নবনিযুক্ত ইন্সপেক্টর জেনারেল কে অভিনন্দন রাজারহাটে করোনা সন্দেহে দু’দিনে ৫জনের নমূনা রংপুর মেডিকেলে ফকিরহাটে কৃষকদের বিভিন্ন প্রকারের বীজ ও সার বিতরন সৈয়দপুর  কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ প্রতিদিনই নানান কিছু খাচ্ছি : মেহজাবীন মরিচের মণ দেড়শ, বেগুন-টমেটো ৮০ পুলিশ প্রধান হলেন বেনজীর আহমেদ

হজযাত্রা : ভিসা আছে, টিকেট নেই

প্রকাশ: রবিবার, ২৭ আগস্ট, ২০১৭ , ৪:৪৮ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: হজযাত্রায় বিড়ম্বনার মধ্যে অনেক যাত্রী অভিযোগ করেছেন, তাঁরা হজ করার জন্য ভিসা পেলেও এখনো টিকেট মেলাতে পারেননি। তাই অনিশ্চিত হয়ে পড়েছে তাঁদের হজযাত্রা।

গতকাল শনিবার বিকেলে আশকোনা হজক্যাম্পে গিয়ে দেখা যায়, টিকেট নিয়ে লাইনে দাঁড়িয়ে ফ্লাইটের অপেক্ষা করছেন শতাধিক হজযাত্রী। ঠিক তাঁদের পাশেই দাঁড়িয়ে আছেন আরো ২৭ যাত্রী। তাঁদের সঙ্গে কথা বলে জানা গেলে, তাঁদের ভিসা মিলেছে, কিন্তু মেলেনি টিকিট।

হজ ফ্লাইটের শুরু থেকেই ভিসা জটিলতা ও এজেন্সিগুলোর অব্যবস্থাপনায় বিড়ম্বনায় পড়েন হজযাত্রীরা। যাত্রী সংকটের কারণে বাতিল করা হয় অনেক হজ ফ্লাইট। শেষ পর্যন্ত হজে যাওয়া হবে কি না, তা নিয়ে চিন্তায় আছেন এসব যাত্রী।

হজে যাওয়ার জন্য ভিসা মিলেছে জাকের হোসেন নামের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক সহকারী অধ্যাপকের। কিন্তু টিকেট মেলেনি তাঁর। টিকেট না পাওয়া অন্য যাত্রীদের সঙ্গে তিনিও লাইনে দাঁড়িয়ে আছেন।

অধ্যাপক জাকের হোসেন এনটিভি অনলাইনকে বলেন, ‘আমাদের ২৭ জনের ভিসা কমপ্লিট (প্রস্তুত) হয়েছে, কিন্তু টিকেট দিচ্ছে না। আজকাল করে শুধু ঘোরাচ্ছে। আজকে আমাদের টিকেট দেওয়ার কথা ছিল, কিন্তু এজেন্সির মালিক ফোন ধরছেন না।’

টিকেট না পাওয়া এই ২৭ যাত্রীর মধ্যে সাতজন নারী আছেন। তাঁদের মধ্যে খুলনা, বাগেরহাট ও রাজশাহীর বেশ কয়েকজন যাত্রী রয়েছেন।

হজযাত্রী জাকের হোসেন জানান, তাঁরা যে এজেন্সির মাধ্যমে হজে যাওয়ার জন্য টাকা দিয়েছেন, তার নাম হচ্ছে সানজিদ ট্রাভেল। অফিস মিরপুর-১০-এ। এই এজেন্সির মালিক শামসুল আলম নামের এক ব্যক্তি।

এদিকে, শনিবার বিমান বাংলাদেশের (বিজি-১৫১১) নম্বরের একটি ফ্লাইটের সময় নির্ধারণ করা ছিল বিকেল ৪টা ৪০ মিনিটে। এ জন্য ওই ফ্লাইটের চার শতাধিক যাত্রী দুপুর ১২টা থেকে লাইনে দাঁড়িয়ে। কিন্তু প্রায় পাঁচ ঘণ্টা পর বিকেল ৫টার দিকে যাত্রীদের জানানো হয়, তাঁদের ফ্লাইটে বিলম্ব হবে।

লাইনে দাঁড়িয়ে থাকা যাত্রীদের হঠাৎ নজরে পড়ে, হজক্যাম্পে বসানো প্রজেক্টরে তাঁদের ফ্লাইটের সম্ভাব্য সময় দেখানো হচ্ছে রোববার। এর পর কয়েকজন হজযাত্রী ছুটে যান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দায়িত্বে থাকা কর্মকর্তার কাছে। তখন ওই কর্মকর্তা যাত্রীদের জানান, বিজি-১৫১১ ফ্লাইটের সময় রাত সাড়ে ১২টায়।

লাইনে দাঁড়িয়ে থাকা আবুল কালাম নামের এক হজযাত্রী এনটিভি অনলাইনকে বলেন, দুপুর ১২টা থেকে যাত্রীরা সবাই দাঁড়িয়ে আছেন। সবাই জানেন, ৪টা ৪০ মিনিটে ফ্লাইট। লাইনে দাঁড়িয়ে থাকতে থাকতে অনেক বয়স্ক পুরুষ ও নারী অসুস্থ হয়ে পড়েছেন। কিন্তু বিমান কর্তৃপক্ষের পক্ষ থেকে ফ্লাইটের বিষয়ে কোনো বক্তব্য দেওয়া হয়নি। যোগাযোগ করলে কর্তৃপক্ষ জানায়, হ্য়তো রাতে হতে পারে বা আগামীকাল দুপুর ১টায়।

এ বিষয়ে জানতে চাইলে হজক্যাম্পের ইনচার্জ (বিমান বাংলাদেশ) রেজাউল আহসান এনটিভি অনলাইনকে বলেন, ‘ফ্লাইটের দেরি হয়েছে। আজ  (শনিবার) রাতেই তাঁদের  পরবর্তী ফ্লাইটের সময় দেওয়া হয়েছে।’ তবে কী কারণে ফ্লাইটের সময় পরিবর্তন করা হয়েছে, সে সম্পর্কে কিছুই বলতে রাজি হননি তিনি।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ