বুধবার-৮ই এপ্রিল, ২০২০ ইং-২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৪২, English Version
পার্বতীপুর উপজেলা ছাত্রলীগ সভাপতির উদ্যোগে খাদ্য সহায়তা নীলফামারীর ডোমারে সর্দি-জ্বরে এক ব্যক্তির মৃত্যু, পুলিশ ছাড়া কেউ এলো না দাফনে একটি শোক সংবাদ সৈয়দপুরে দেড়শ কর্মহীন পরিবারের সহায়তায় হাত বাড়ালো গোলামে মুস্তফা কমিটি অসহায়দের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা এ্যাপোলো শবে বরাতে বিশেষ দোয়া করার এবং কবরস্থান ও মাজারে জনসমাগম না করার আহ্বান ইসলামিক ফাউন্ডেশনের বঙ্গবন্ধুকে হত্যাকাণ্ডে ঘাতক মাজেদের কি ভুমিকা ছিলো

টাঙ্গাইলের রেল সেতুর কাজ শেষ হবে দুপুরের মধ্যেই

প্রকাশ: সোমবার, ২১ আগস্ট, ২০১৭ , ৫:২৫ পূর্বাহ্ণ , বিভাগ : Uncategorized,ঢাকা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: টাঙ্গাইলের পৌলি নদীর উপর রেল সেতুর ধসে যাওয়া ৩০ ফুট অংশ দ্রুত মেরামতের কাজ এগিয়ে চলছে। আজ দুপুর ২টার মধ্যে ক্ষতিগ্রস্ত অংশের কাজ শেষ হবে রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে। বিকেল ৪টা থেকে সাড়ে ৪টার মধ্যে প্রথম ঢাকা থেকে ছেড়ে রাজশাহীগামী সিল্কসিটি ট্রেনটি ওই রেল সেতুর উপর দিয়ে চলবে। আর এর মধ্যে দিয়েই ঢাকার সাথে উত্তরবঙ্গ ও দক্ষিন-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হবে বলে জানা গেছে। এর আগে রবিবার সকাল ৬টায় পৌলী সেতুর ৩০ ফুট ধসে যাওয়া অংশ মেরামত শুরু হয় দুপুর ১২ টা থেকে।

সমস্যা সমাধানে প্রায় ৩ শত শ্রমিক একটানা কাজ করে যাচ্ছেন। এই কাজে রেলওয়ের পাকশী ও জয়দেবপুর থেকে অভিজ্ঞ প্রকৌশলীরা অংশ নিয়েছেন। ধসে যাওয়া অংশ পুনঃনির্মাণ করার জন্য স্লিপারসহ অন্যান্য সামগ্রী পাকশী থেকে আনা হয়েছে। এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ে, পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মোঃ রমজান আলী জানান, পৌলী রেল সেতুর ক্ষতিগ্রস্ত অংশ দ্রুত মেরামত করা হচ্ছে। আশা করছি আজ বেলা ২টার মধ্যে নির্মাণ সম্পন্ন হবে। এরপর বিকেল থেকে এই রেল সড়কে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

 

উল্লেখ্য, এই রেল সড়কের টাঙ্গাইল রেলস্টেশন হতে প্রায় ৫ কিলোমিটার দূরে পৌলী সেতুর উপর রবিবার সকাল ছয়টার দিকে স্থানীয়রা রেল সেতুর এপ্রোচ মাটি সরে যেতে দেখে। তারা স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করে। এরপর স্থানীয় লোকজন লাল কাপড় টানিয়ে সতর্ক বার্তা প্রদর্শন করে। পরে তারা নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকাগামী নীলফামারী এক্সপ্রেস ট্রেনটি আসতে দেখে লাল পতাকা দেখিয়ে ট্রেনটি থামিয়ে দেন।

 

আপনার মতামত লিখুন

Uncategorized,ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ