সোমবার-৩০শে মার্চ, ২০২০ ইং-১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৪৩, English Version
উমাদিনী ত্রিপুরার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ডোমার পৌর শহরে চলছে জীবাণু নাশক ছিটানো কার্যক্রম। লালপুরে দুস্থদের মাঝে নিজ উদ্যোগে খাবার সামগ্রী বিতরণ পার্বতীপুরে করোনা ঠেকাতে আদা, লং, কালিজিরার চা খাওয়ার গুজব! চাঁপাইনবাবগঞ্জে খেটে খাওয়া গরীব দুঃখি মানুষের মাঝে চাল বিতরণ শুরু ‘করোনা চিকিৎসায় ২৫০ ভেন্টিলেটর প্রস্তুত’ সংবাদপত্র সংক্রান্ত সকল ধরনের কাজ পরিচালনায় কোনো বাধা নেই

সহসা চালু হচ্ছে না উত্তরাঞ্চলে রেল যোগাযোগ

প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭ , ৩:২৪ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

পার্বতীপুর(দিনাজপুর)প্রতিনিধি
আগামী ঈদুল আজহার আগেই পশ্চিম রেলের লালমনিরহাট ডিভিশনের বন্যায় ক্ষতিগ্রস্থ ১২ কিলোমিটার রেলপথ সচল হওয়ার সম্ভাবনা রয়েছে। এ লক্ষ্যে প্রাথমিক কাজ শুরু করেছে রেলকর্তৃপক্ষ। এদিকে,আজ বৃহস্পতিবার পশ্চিম রেলের মহাব্যবস্থাপক খায়রুল আলমের নেতৃত্বে উর্দ্ধতন কর্মকর্তাদের একটি টিম ক্ষতিগ্রস্থ রেলপথ পরিদর্শন করেছেন। অন্যদিকে উত্তরাঞ্চলে রেলপথ বন্ধ হয়ে যাওয়ায় আপাতত পার্বতীপুর- ঢাকা পথে দুটি আন্তঃনগর ট্রেন চলাচল করছে।
জানাযায়, গত বৃহস্পতিবার (১১আগস্ট)থেকে উত্তরাঞ্চলে বন্যার কারনে পশ্চিম রেলের লাললমনিরহাট ডিভিশনের মন্মথপুর-চিরিরবন্দর, কাঞ্চন-দিনাজপুর, কাঞ্চন-বিরল, কাঞ্চন-বাজনাহার, কিসমত-নয়নীবুরুজ রেলপথে ১২ কিলোমিটার রেলপথ বন্যার শ্রোতে মাটি ও পাথর সরে যায়। এছাড়াও কুড়িগ্রাম ও হাতিবান্ধায় পৃথক দুটি ব্রীজ দেবে যায়। ফলে ওই সব রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেয় রেল কর্তৃপক্ষ।
রেলওয়ের লালমনিরহাট ডিভিশনের বিভাগীয় প্রকৌশলী আরিফুল ইসলাম বলেন, বর্তমানে রেলপথ থেকে বন্যার পানি নেমে গেছে। ওই পথ গুলোতে শীঘ্রই মেরামত ও সংস্কারের কাজ শুরু করা হবে। অস্থায়ী ভিত্তিতে কিছুকিছু এলাকায় এক সপ্তাহের মধ্যে ট্রেন চলাচল শুরু করা যাবে। তবে স্থায়ী ভিত্তিতে কাজ শেষ করে সবগুলো রুটে আগামী ঈদুল আজহার আগে ট্রেন চালানোর চেষ্টা করা হবে বলে তিনি উল্লেখ করেন। স্থায়ী ভিত্তিতে কাজ শুরু করা ব্যয়সাধ্য হওয়ায় ক্ষতিগ্রস্থ রেলপথ পরিদর্শনে আসবেন রেলের মহাপরিচালক ও সচীব।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ