সোমবার-৬ই এপ্রিল, ২০২০ ইং-২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১২:২৬, English Version
বেসরকারি হাসপাতালগুলোকে এই দুর্যোগে জনগণের পাশে থাকার আহ্বান তথ্যমন্ত্রীর মাস্ক ছাড়া কেউই এ সময় বাইরে বের হবেন না                                          –স্বাস্থ্যমন্ত্রী ঠাকুরগাঁওয়ে কর্মহীন হোটেল শ্রমিকদের পাশে আর.ডি.এস এর পরিচালক আলমগীর হোসেন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ছুটি বাড়ল ১৪ এপ্রিল পর্যন্ত অঘোষিত লক ডাউন চলছে তারি মধ্যে দিয়ে বাড়ি বাড়ি খাদ্য পৌছিয়ে দিলেন এমপি জেসী বাংলাদেশে যেসব ল্যাবে করোনা ভাইরাস শনাক্তকরণে কাজ চালু রয়েছে ও মোবাইল নম্বরসহ

সরকারি হলো আরো তিন স্কুল

প্রকাশ: সোমবার, ১৪ আগস্ট, ২০১৭ , ৪:৫৪ পূর্বাহ্ণ , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সরকারি হলো আরো তিন মাধ্যমিক বিদ্যালয়। চাঁপাইনবাবগঞ্জের নাচোলের খ ম উচ্চ বিদ্যালয়, ভোলাহাটের বড়গাছী উচ্চ বিদ্যালয় এবং কুষ্টিয়ার ভেড়ামারা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়কে সরকারি করা হয়েছে। গত বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে আদেশ জারি করেছে। আদেশে বলা হয়েছে, সরকারি হওয়া এসব বিদ্যালয়ের শিক্ষকরা অন্য বিদ্যালয়ে বদলি হতে পারবেন না।

জানা যায়, বর্তমানে দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সংখ্যা ৩৩৭টি। এ তিনটি স্কুল নিয়ে এই সংখ্যা হলো ৩৪০টি। তবে যেসব উপজেলায় সরকারি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় নেই, সেখানে একটি করে কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এখন জাতীয়করণের চূড়ান্ত পর্যায়ে রয়েছে ৭৩টি স্কুল। এ ছাড়া আরো ১৯৫টি বিদ্যালয় জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রীর সম্মতির অপেক্ষায় রয়েছে। যদিও এই ১৯৫টি স্কুলের বিপরীতে ৫৮৫টি স্কুলের নাম প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ