সোমবার-৬ই এপ্রিল, ২০২০ ইং-২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:১৫, English Version
বেসরকারি হাসপাতালগুলোকে এই দুর্যোগে জনগণের পাশে থাকার আহ্বান তথ্যমন্ত্রীর মাস্ক ছাড়া কেউই এ সময় বাইরে বের হবেন না                                          –স্বাস্থ্যমন্ত্রী ঠাকুরগাঁওয়ে কর্মহীন হোটেল শ্রমিকদের পাশে আর.ডি.এস এর পরিচালক আলমগীর হোসেন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ছুটি বাড়ল ১৪ এপ্রিল পর্যন্ত অঘোষিত লক ডাউন চলছে তারি মধ্যে দিয়ে বাড়ি বাড়ি খাদ্য পৌছিয়ে দিলেন এমপি জেসী বাংলাদেশে যেসব ল্যাবে করোনা ভাইরাস শনাক্তকরণে কাজ চালু রয়েছে ও মোবাইল নম্বরসহ

প্রাথমিকের শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিংয়ে উপবৃত্তি পাবে

প্রকাশ: বুধবার, ২৪ আগস্ট, ২০১৬ , ৩:৫৫ অপরাহ্ণ , বিভাগ : শিক্ষা,

Upbrite

মুক্তিনিউজ24.কম ডেক্স: টেলিটক এবং শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং সেবা ব্যবহার করে পেমেন্ট ডিজিটালাইজেশনের মাধ্যমে প্রাথমিকের শিক্ষার্থীদের উপবৃত্তি দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এজন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, টেলিটক বাংলাদেশ লিমিটেড এবং রূপালী ব্যাংকের মধ্যে একটি চুক্তি সই হবে।

বুধবার (২৪ আগস্ট) বিকেলে সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এবং ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এসময় উপস্থিত থাকবেন।চুক্তির ফলে প্রাথমিক স্তরের শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে উপবৃত্তির অর্থ হাতে পাবেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানায়, প্রাথমিকে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ১০০ টাকা করে এবং প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের মাসিক ৫০ টাকা করে উপবৃত্তি দেওয়া হচ্ছে। প্রতি তিন মাস পর পর তারা উপবৃত্তির অর্থ পান।

বর্তমানে প্রাথমিকে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মোট শিক্ষার্থীর সংখ্যা এক কোটি ৯৫ লাখ ৫২ হাজার ৯৭৯ এবং প্রাক-প্রাথমিকে ৩০ লাখ ৮৮ হাজার ৪৬০ জন। চলতি বছর থেকে প্রাথমিকের শতভাগ শিক্ষার্থীকে উপবৃত্তির আওতায় আনা হয়েছে বলে জানায় মন্ত্রণালয়।

চুক্তি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব হুমায়ুন খালিদ, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গিয়াস উদ্দিন আহমেদ, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ