রবিবার-১৭ই নভেম্বর, ২০১৯ ইং-২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:১৭, English Version
সংযুক্ত আরব আমিরাত গেলেন প্রধানমন্ত্রী সৈয়দপুরে ডিবি ও এনএসআই পরিচয়ে মোটর সাইকেল চেকিং এর নামে চাঁদাবাজির সময় আটক-২ সৈয়দপুরে বাংলাদেশ পৌরসভা ডিপ্লোমা প্রকৌশলী রংপুর বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত বাজারে পেঁয়াজের সরবরাহ থাকলেও কিছু অসাধু ব্যবসায়ী অস্বাভাবিকহারে পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়েছে লালপুরে রোপা আমনের বাম্পার ফলনের সম্ভাবনা দাম নিয়ে হতাশা! সৈয়দপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু তরুণ প্রজন্মকে আগ্রহী করে তুলতে হবে ……মারুফ মন্ডল

নানা কর্মসূচীর মধ্য দিয়ে দিনাজপুরে ইয়াসমিন ট্রাজেডি দিবস পালিত

প্রকাশ: বুধবার, ২৪ আগস্ট, ২০১৬ , ১:৩৮ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

download
দিনাজপুর  প্রতিনিধি॥ নানা কর্মসূচীর মধ্য দিয়ে বুধবার পালিত হলো ইয়াসমিন ট্রাজেডির ২১তম পূর্তি। নারী নির্যাতন প্রতিরোধ দিবস হিসেবে আয়োজন করা হয় নানা কর্মসূচী।
১৯৯৫ সালের ২৪ আগষ্ট পুলিশের দ্বারা ধর্ষিত ও নিহত কিশোরী ইয়াসমিন স্মরণে বুধবার পালিত হয় নারী নির্যাতন প্রতিরোধ দিবস। দিবসটি পালন উপলক্ষে ইয়াসমিনের পরিবারসহ বিভিন্ন সংগঠন দিন ব্যাপী নানা কর্মসূচী পালন করে। নিহত ইয়াসমিনের মা শরিফা খাতুন শহরের গোলাপবাগের বাসায় পবিত্র কোরআন খানি, দোয়া মাহফিল ও দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ করেন। শেখ জাহাঙ্গীর গোরস্তানে ইয়াসমিনের সমাধিতে জিয়ারত করেন পরিবারের সদস্যরা।
বাংলাদেশ মহিলা পরিষদ, দিনাজপুর জেলা শাখা বুধবার সকাল ১১টায় দিনাজপুর-ঢাকা মহাসড়কের দশ মাইল মোড়ে মানববন্ধনের আয়োজন করে। জেলা শাখার সভাপতি কানিজ রহমানের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান শরিফ উদ্দিন আহাম্মেদ, দশ মাইল ট্রাক ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের কাজি হারেজ, মহিলা পরিষদের মাহাবুবা খাতুন, মারুফা বেগম, আজাদী হাই, আকতার কহিনুর ইসলাম, রুবিনা আকতার, জিন্নুরাইন পারু, জেসমিন ও অনামিকা পান্ডে প্রমুখ।
এনজিও মহিলা বহুমুখী শিা কেন্দ্র (এমবিএসকে) নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে পদযাত্রা ও আলোচনা সভার আয়োজন করেন। সংগঠনের নির্বাহী প্রধান রাজিয়া হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তারা ইয়াসমিনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। এর আগে ইয়াসমিনের কবর জিয়ারত করা হয়।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ