শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

মৌলভীবাজারে তিনশতাধিক দু:স্থ ও দরিদ্র মানুষের মাঝে বিজিবি’র উদ্যোগে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ

মৌলভীবাজারে তিনশতাধিক দু:স্থ ও দরিদ্র মানুষের মাঝে বিজিবি’র উদ্যোগে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ

মৌলভীবাজার প্রতিনিধি:

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) শ্রীমঙ্গল সেক্টর সদর দপ্তর ও শ্রীমঙ্গল ব্যাটালিয়ন (৪৬ বিজিবি) এর উদ্যোগে দু:স্থ ও দরিদ্র মানুষের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) বিকাল ৩টায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের মোকাবিল এলাকার
প্রায় ৩০০ জন দু:স্থ ও দরিদ্র মানুষের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টর এর সেক্টর কমান্ডার কর্নেল এ এইচ এম ইয়াসীন চৌধুরী, বিএসপি, পিএসসি, ৪৬ ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মিজানুর রহমান সিকদার, (বিএসপি, পিএসসি), অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর আবুল হাসান মো: তৌফিক মাহমুদ, সহকারী পরিচালক মো. মাহফুজ আহমদ, ভারপ্রাপ্ত অতিরিক্ত পরিচালক (লজিস্টিক) মো: জামাল হোসাইনসহ বিজিবি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

৪৬ ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মিজানুর রহমান সিকদার বলেন, “সীমান্তের অতন্দ্র প্রহরী” এই মূলমন্ত্রে দীক্ষিত হয়ে বর্ডার গার্ড বাংলাদেশ সীমান্ত রক্ষা ছাড়াও বিভিন্ন ধরনের জনকল্যাণমূখী কার্যক্রম পরিচালনা করে থাকে। এরই অংশ হিসেবে বিজিবি সময়ে সময়ে সীমান্তের গরীব দুঃখী জনগণকে সহায়তা দেয়ার লক্ষ্যে নিয়মিতভাবে মেডিক্যাল ক্যাম্পেইন, বিভিন্ন প্রকার ত্রান সামগ্রী, শীতবস্ত্র বিতরণ এবং অন্যান্য বিভিন্ন ধরণের সহযোগিতামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। এরই ধারাবাহিকতায় মাহে রমজানের আনন্দ সাধারণ জনগণের সাথে ভাগাভাগি করে নেয়ার উদ্দেশ্যে বিজিবি প্রতিবছরই কিছু না কিছু জনহিতকর কার্যক্রম গ্রহণ করে থাকে।

বিজিবি শ্রীমঙ্গল সেক্টর এর সেক্টর কমান্ডার কর্নেল এ এইচ এম ইয়াসীন চৌধুরী বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ সব সময়ই সমাজের দরিদ্র এবং বিপন্ন মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। এছাড়াও চোরাচাল রোধসহ বিভিন্ন বিষয়ে জনসচেতনতামুলক কার্যক্রমও পরিচালনা করা হয়। ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে জানান তিনি ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন