বৃহস্পতিবার-২১শে নভেম্বর, ২০১৯ ইং-৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:৫৮, English Version
ক্রেডিট কার্ড: গ্রাহকরা কী করতে পারেন, কী পারেন না প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ৬৪ জেলায় বিশাল রদবদল সরকার চলচ্চিত্রের স্বর্ণযুগ ফিরিয়ে আনতে চায়: হাছান মাহমুদ ইডেন টেস্টের প্রথম চার দিনের টিকিট শেষ : গাঙ্গুলী সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী ইরানের বিক্ষোভে নিহত ১০৬ : অ্যামনেস্টি টিকাটুলির রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

পল্লীশ্রীর আয়োজনে

দিনাজপুরে গৃহস্থালী কাজের মজুরী প্রবর্তনে মতবিনিময় সভা

প্রকাশ: সোমবার, ২২ আগস্ট, ২০১৬ , ৩:২২ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

downloadদিনাজপুর জেলা প্রতিনিধি ॥ দিনাজপুরের বেসরকারী সাহায্য সংস্থা পল্লীশ্রীর আয়োজনে ও দাতাদের সহযোগীতায় মুজুরীবিহীন গৃহস্থালী কাজ মুল্যায়নের মাধ্যমে নারীর কর্মের মুল্যায়ন বিষয়ক “সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা” অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুর ২টায় দিনাজপুর পৌরসভার ফাতেহুল আলম দুলাল মিলনায়তনে এনজিও পল্লীশ্রীর সহযোগীতায় মুজুরীবিহীন গৃহস্থালী কাজ মুল্যায়নের মাধ্যমে উত্তরাঞ্চলের নারীর ক্ষমতায়ন প্রকল্পের আয়োজনে সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় বক্তারা তাদের মতামত সম্মিলিত বক্তব্য রাখেন। সভায় অংশগ্রহণকারী পেশাজীবী, সাংবাদিক, শিক্ষক ও সুধী সমাজের প্রতিনিধিদের মতামত ও বক্তব্যে বিভিন্ন তথ্য উঠে আসে। তারা বলেন, মুজুরীবিহীন গৃহস্থালী কাজ মুল্যায়নের মাধ্যমে উত্তরাঞ্চলের নারীর ক্ষমতায়ন বৃদ্ধিকল্পে সরকারের বাস্তবমুখী পদক্ষেপ গুলোকে সহায়তা করলেই নারী-পুরুষের মধ্যে সমক্ষমতায়ন হবে। পুরুষের সাথে নারীরা ক্ষমতায়িত হলে পুরুষও উপকৃত হবে। কেননা পারিবারিকভাবে নারী ও পুরুষ মিলেই সংসার করেন। নারীকে অবহেলিত করে নয় বরঞ্চ সমান অধিকার দিয়ে গৃহস্থালী কাজের মুজুরী প্রর্বতনে সকলকে এক হতে হবে। তবেই নারীদের কাজের সঠিক মুল্য পাবে এবং তাদের মুল্যায়ন করা হবে। এজন্য বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন। গৃহিত পদক্ষেপ বাস্তবায়িত করতে সকলকে একযোগে কাজ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
পল্লীশ্রীর এই প্রকল্পের সমন্বয়কারী মোঃ শামসুল হকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র আহমেদুজ্জামান ডাবলু, কাউন্সিলর রোকেয়া বেগম লাইজু, মাসুদা পারভীন, জাহাঙ্গীর আলম, রবিউল ইসলাম রবি, শহরের একাডেমী স্কুলের সহকারী প্রধান শিক্ষক কামরুন নাহার, সাংবাদিক শামীম রেজা, এফপিএবির কর্মকর্তা খাদেমুল ইসলাম, সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি দিপা দত্ত, সাবিনা আক্তার লাবনী, শুকলা কুন্ডু, লায়লা বেগম, রিয়াজুল ইসলাম, পল্লীশ্রীর হুমায়ুন কবির ও আমিনা খাতুন প্রমুখ।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ