শুক্রবার-৩রা এপ্রিল, ২০২০ ইং-২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:২১, English Version
মহামারি করোনায় ওমর সানি প্রশ্ন করলনে—শাকিব তুই চুপ কেন পলাশবাড়ীতে নিরলসভাবে কাজ করছে ক্যাপ্টেন সাদিকের নেতৃত্বে সেনাবাহিনী টিম সামাজিক দূরত্ব বজায় রাখতে সেনাবাহিনীর আহ্বান লালমনিনরহাটের পঞ্চগ্রামের হাট বাজার ও রাস্তা গুলোতে ঔষধ ছিটানো হচ্ছে বাগেরহাটে সামাজিক দূরত্বে কৃষি কাজ অসহায় ও অসচ্ছলদের পাশে দাঁড়িয়েছেন-অপু বিশ্বাস করোনার ভ্যাকসিন তৈরির পথে অস্ট্রেলিয়া

ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে ১ বছর সাজা খেটে দেশে ফিরলো ৬ বাংলাদেশী শিশু

প্রকাশ: বুধবার, ২ আগস্ট, ২০১৭ , ১:৩০ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

দিনাজপুর  প্রতিনিধি ॥ ১ বছর সাজা খেটে ৬ বাংলাদেশী শিশু বুধবার দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে দেশে ফিরেছে।
বুধবার সকাল ১১টায় দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দরের ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে ১ বছর সাজা খেটে ৬ বাংলাদেশী শিশুকে ফেরত পাঠায় ভারতীয় ইমিগ্রেশন পুলিশ। হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন ভারতের দক্ষিণ দিনাজপুর জেলা আদালতের বিচারক সৌমেন্দ্রনাথ রায়, বাংলাদেশের হিলি চেকপোস্ট অভিবাসন পুলিশের ওসি মো. আফতাব হোসেন, বিজিবির হিলি সিপি ক্যাম্পের কোম্পানী কমান্ডার শিকদার লাভলু, ভারতের হিলি ইমিগ্রেশন পুলিশের ওসি মহম্মদ নাজীর হুসেন, বালুরঘাট শুভায়ণ অবজারভেশন হোমের কর্মকর্তা পরেশ, বালুরঘাট চাইল্ড লাইনের কো-অর্ডিনেটর সুরজ দাশ, বিএসএফ কর্মকর্তা ও এনজিও জেলা প্রতিনিধিরা।
দেশে ফেরত আসা ৬ শিশু হলো কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাখদহ গ্রামের মজনু মিয়ার ছেলে নাজমুল হক (১৪), একই উপজেলার শাহবাজার গ্রামের আবুল হোসেন ব্যাপারীর ছেলে স্বাধীন হোসেন (১৩), দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার কুন্দারামপুরের আলম হোসেনের ছেলে আব্দুর রহমান (১৭) ও বিরল উপজেলার মৌচুষা গ্রামের কেকারু রায়ের ছেলে সাগর চন্দ্র রায় (১৭), ফরিদপুরের নগরকান্দা উপজেলার মধ্য জগদিয়া গ্রামের খশরু শেখের ছেলে সোহান শেখ (১৩) এবং রাজবাড়ী এলাকার পান্না শেখের ছেলে মুন্না শেখ (১৪)।
বালূরঘাট শুভায়ণ অবজারভেশন হোমের কর্মকর্তা পরেশ জানান, এক বছর আগে তারা বাংলাদেশ-ভারত সীমান্ত অতিক্রম করে কাজের সন্ধানে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। ৬ শিশু বিএসএফ’র হাতে আটকের পর তাদের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় মামলা না করে তাদেরকে হোমে আটক রাখা হয়।
মুক্তি পাওয়া শিশু সোহান শেখ জানায়, সে গ্রামের স্থানীয় একটি মাদ্রাসায় লেখাপড়া করে হাফেজ হয়। বন্ধুর প্ররোচনায় চাকুরীর আশায় ভারতে যায়। অবৈধপথে ভারতে যাওয়ায় সেখানকার বিএসএফ তার বন্ধু মুন্না সহ তাকে আটক করে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ