শনিবার-৪ঠা এপ্রিল, ২০২০ ইং-২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৪৫, English Version
নশিপুর ঘোষ পাড়া ওয়ার্ডের করোনা ভাইরাস প্রতিরোধে গ্রাম পুলিশের সচেতনা অভিযান শিবগঞ্জ তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ঠাকুরগাঁওয়ে সিগারেটের প্যাকেট খুলেই মিলল টিস্যু, প্রতারকের কারাদণ্ড রাজারহাটে ১জনের ৫০হাজার টাকা জরিমানা ফুলবাড়ীতে ডেকোরেটর শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ ॥ গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে এক নারীর আত্মহত্যা ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত

বোয়ালখালীতে এইচএসসিতে পাশ করেছে ৯৩০জন, ফেল ৯৩৬জন

প্রকাশ: সোমবার, ২৪ জুলাই, ২০১৭ , ৬:৪১ পূর্বাহ্ণ , বিভাগ : শিক্ষা,

 মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বোয়ালখালীতে এবারের এইচএসসি পরীক্ষায় ৪টি কলেজের ১৮৬৬জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৯৩০জন। পাশের হার ৪৭.৬৩শতাংশ।

এছাড়া উপজেলার ৬টি মাদ্রাসায় ১৩৪ জন পরীক্ষার্থী আলিম পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১০৫ জন। পাশের হার ৭৮.৩৫% ।
কলেজ ও চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, কানুনগোপাড়া স্যার আশুতোষ সরকারি কলেজের ১২৫৩জন পরীক্ষার্থী মধ্যে অংশগ্রহণ করে ১২৪০ জন। এর মধ্যে পাশ করেছে ৬৬২ জন, ফেল করেছে ৫৯১ জন, পাশের হার ৫৩.৩৯শতাংশ।
বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রী কলেজে পরীক্ষার্থী ছিল ৩৬২ জন, পাশ করেছে ১৩৫ জন। পাশের হার ৩৭.৫০শতাংশ। এ কলেজে বিজ্ঞান বিভাগে পাশ করেছে ২৩ জন, ব্যবসায় শিক্ষায় পাশ করেছে ৮৮ জন, মানবিকে পাশ করেছে ২৪ জন ।
হাজী নুরুল হক ডিগ্রী কলেজে পরীক্ষার্থী ছিল ১৭৪ জন, পাশ করেছে ১০১ জন, ফেল করেছে ৭৩জন, পাশের হার ৫৮.০৫শতাংশ। এ কলেজে বিজ্ঞানে পাশ করেছে ১জন, ব্যবসায় শিক্ষায় পাশ করেছে ৬৪ জন, মানবিকে পাশ করেছে ৩৬ জন ।
কধুরখীল জলিল আম্বিয়া কলেজে পরীক্ষার্থী ছিল ৭৭ জন, পাশ করেছে ৩২ জন। পাশের হার ৪১.৫৬শতাংশ। কলেজে বিজ্ঞানে পাশ করেছে ৩ জন , ব্যবসায় শিক্সায় ১৬, মানবিকে পাশ করেছে ১৩ জন ।
এছাড়া মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে শাকপুরা দারুসুন্নাহ্ কামিল মাদ্রাসা থেকে আলীম পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৫ জন, পাশ করেছে ২৭ জন। কধুরখীল ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে অংশগ্রহণ করে ১৮জন, পাশ করেছে ১৫ জন, ফেল করেছে ৩ জন। বেঙ্গুরা সিনিয়র মাদ্রাসা থেকে ২৭ জনের মধ্যে পাশ করেছে ২২ জন, ফেল করেছে ৫ জন। চরনদ্বীপ রজভীয়া ইসলামীয় ফাযিল মাদ্রাসা থেকে ২৬ জনের মধ্যে পাশ করেছে ২০ জন, ফেল করেছে ৬ জন। খিতাপচর আজিজিয়া মাবুদিয়া সিনিয়র আলিম মদ্রাসা থেকে ১৪ জনের মধ্যে পাশ করেছে ১৩ জন। হাওলা কুতুবিয়া সিনিয়র আলিম মাদ্রাসা থেকে ১৪ জনের মধ্যে পাশ করেছে ৮ জন, ফেল করেছে ৬ জন । গড় পাশের হার ৭৮.৩৫ শতাংশ।
আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ