শুক্রবার-১০ই এপ্রিল, ২০২০ ইং-২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৫২, English Version
পলাশবাড়ীতে এক যুবকের গলায় ছুড়িকাঘাত নাটোরে গৃহবধুর মৃত্যু, গ্রাম লকডাউন সৈয়দপুরে করোনাভাইরাসে যুবক আক্রান্ত ২০ বাড়ি লকডাউন ফুলবাড়ীতে  জ্বর,বুক ব্যাথা ও শ্বাসকষ্টে এক নারীর মৃত্যু মূল গেটে তালা দিয়ে ভেতরে বেচাকেনা, ইউএনও-ওসি দেখেই ভোঁ দৌড় করোনার মধ্যে বিয়ে করা সরকারি কর্মকর্তা বরখাস্ত করোনার ঝুকিতে বাংলাদেশের শিশুরা

আমেরিকার জন্য ‘নানা আকারের আরও উপহার’ আসছে: উ. কোরিয়া

প্রকাশ: শনিবার, ৮ জুলাই, ২০১৭ , ১০:৫৭ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,
মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আমেরিকার প্রতি ‘উপহার’ হিসেবে নানা আকারের আরো ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানো হবে বলে ঘোষণা করেছে উত্তর কোরিয়া। পিয়ংইয়ংয়ের প্রথম আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্র আইসিবিএম পরীক্ষাকে কেন্দ্র করে দেশটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে আমেরিকা হুমকি দেয়ার পর এমন ব্যাঙ্গ করল উত্তর কোরিয়া।

৪ জুলাই মার্কিন স্বাধীনতা দিবসে প্রথম আইসিবিএমের পরীক্ষা করেছিল উত্তর কোরিয়া। একে আমেরিকার জন্য ‘উপহার’ বলেও ঘোষণা করেছিল দেশটি। নতুন এক বিবৃতিতে আইসিবিএম পরীক্ষা নিয়ে আমেরিকার কঠোর প্রতিক্রিয়ার জবাবও দিয়েছে উত্তর কোরিয়া। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কোরিয়ান  সেন্ট্রাল নিউজ এজেন্সি বা কেসিএনএতে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, আমেরিকার প্রতি ‘উপহার’ হিসেবে আরো নানা আকারে ক্ষেপণাস্ত্রের পরীক্ষা করবে পিয়ংইয়ং।
এতে আরো বলা হয়েছে, নিষেধাজ্ঞা আরোপ এবং চাপ প্রয়োগ করে উত্তর কোরিয়ার শক্তি এবং কৌশলগত অবস্থান ধ্বংসের কঠোর প্রয়াস চালাচ্ছে আমেরিকা। তার জবাবে একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা অব্যাহত রাখা হবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ