শুক্রবার-১৫ই নভেম্বর, ২০১৯ ইং-৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৫১
অবহেলায় বিলুপ্তির পথে স্থাপত্যকলার অনন্য নিদর্শন কয়ারপাড়া জামে মসজিদ গাইবান্ধার পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ, সাত শিক্ষার্থী বহিষ্কার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় এসিল্যান্ড নিহত হওয়ার ঘটনায় পিবিআইর তদন্তের নির্দেশ শিবগঞ্জে সড়ক পরিবহন আইন ও সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনামূলক লিফলেট বিতরণ লালমনিরহাটে নতুন সড়ক আইন প্রচারণায় পুলিশের লিফলেট বিতরণ হিলিতে এইচআইভি এইডস প্রতিরোধে জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের চেষ্টা, কাজী ও বরকে কারাদণ্ড

ধোনি রান পাচ্ছেন না, জবাবে মুখ খুললেন বিরাট

প্রকাশ: শনিবার, ৮ জুলাই, ২০১৭ , ৬:০১ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  দীর্ঘদিন ধরেই রান আসছে না মহেন্দ্র সিংহ ধোনির ব্যাটে। চ্যাম্পিয়ন্স ট্রফির পর থেকেই তাঁর খেলা নিয়ে কাটাছেঁড়া করছেন নিন্দুকরা। হাওয়ায় এ কথাও ভাসছে যে ২০১৯ বিশ্বকাপের আগেই দল থেকে বাদ পড়তে পারেন ধোনি। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের চতুর্থ ম্যাচে তাঁর মন্থর গতির খেলা দেখার পর অনেকে এমন মন্তব্যও করেন, ধোনির বয়স হয়ে গিয়েছে। এবার নিজে থেকেই তাঁর সরে দাঁড়ানো উচিত।

এই প্রসঙ্গে এ বার মুখ খুললেন অধিনায়ক বিরাট কোহলি। সিরিজ শেষে সাংবাদিক সম্মেলনে মনে করিয়ে দিলেন কোন পরিস্থিতিতে কেমন খেলতে হয়, তা ধোনিকে নতুন করে শেখানোর প্রয়োজন নেই। তিনি বলেন, ধোনির ব্যাটে বলে সংযোগ ভাল হচ্ছে। কোন পরিস্থিতিতে কীভাবে খেলতে হবে, এটা ধোনিকে শেখানোর প্রয়োজন নেই। কীভাবে ইনিংস তৈরি করতে হয়, ও সেটা খুব ভাল করেই জানে। এরপরই চতুর্থ একদিনের ম্যাচে ধোনির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন বিরাট।

তিনি বললেন, পারফরম্যান্স অনেকটা নির্ভর করে কোন ধরনের উইকেটে খেলা হচ্ছে, সেটার উপরেও। এই ধরনের উইকেটে রান পাওয়া সহজ নয়। কোনও ক্রিকেটার সম্পর্কে যা খুশি ভেবে নেওয়া যায় না। উইকেটে বাউন্স বেশি থাকলে রক্ষণাত্মক খেলতেই হয়। তবে পাশাপাশি স্ট্রাইকও রোটেট করতে হয়।

ওই ম্যাচে হয়তো সেটা করতে পারেনি মাহি। কিন্তু এর আগেই ৭০-৮০ রানের ইনিংসও এসেছে ওর ব্যাট থেকে। বলা বাহুল্য, কোহলি বরাবরই ধোনির প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল। সে কথা প্রকাশ্যে স্বীকারও করেছেন তিনি। তাই এবার প্রাক্তন অধিনায়কের খেলা নিয়ে এত কাটাছেঁড়া হতে দেখে নিজেই আসরে নামলেন।

 

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ