শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

দেশের প্রতিটি জেলাকে রেলসংযোগের আওতায় আনা হবে – পার্বতীপুরে রেলপথ মন্ত্রী

দেশের প্রতিটি জেলাকে রেলসংযোগের আওতায় আনা হবে – পার্বতীপুরে রেলপথ মন্ত্রী

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:
জনবল সংকট নিসরন করে প্রতিটি জেলাকে রেলসংযোগের আওতায় আনা হবে বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রনালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি। গতকাল শনিবার দুপুরে দিনাজপুরের পার্বতীপুরে অবস্থিত দেশের প্রধান রেলইঞ্জিন মেরামত কারখানা কেলোকা (কেন্দ্রীয় লোকোমোটিভ ওয়ার্কসপ-সিএলডাব্লিউ) পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানা পরিদর্শনকালে তিনি ডিজেল ইঞ্জিনের ভারী মেরামতের বিভিন্ন পর্যায়ের কার্যক্রম পর্যবেক্ষণ করেন।
এ সময় আইন, বিচার ও সংসদীয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাড. মোস্তাফিজুর রহমান এমপি, রেলপদ মন্ত্রনালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবির, রেলওয়ে পশ্চিম জোনের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার, পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক, পার্বতীপুর পৌর মেয়র মোঃ আমজাদ হোসেন, কেলোকা’র প্রধান নির্বাহী রফিকুল ইসলামসহ পাকশী-লালমনিরহাট উভয় ডিভিশনের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে মন্ত্রী সাংবাদিকদের জানান কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানার জনবল সংকট নিরসন, সক্ষমতা অনুযায়ী উৎপাদন বৃদ্ধি, টিকেট কালোবাজারী রোধ ও সারাদেশের প্রতিটি জেলায় রেল সংযোগ স্থাপনে মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার বাস্তবায়নের মধ্য দিয়ে রেলকে জনপ্রিয় ও লাভজনক প্রতিষ্ঠান হিসাবে গড়ে তোলার উদ্যোগ নেওয়া হবে।

এর আগে মন্ত্রী গতকাল ভোর ৫ টা ২০ মিনিটে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে পার্বতীপুরে আসেন। সকাল ৯ টায় তিনি সৈয়দপুর রেলওয়ে খানা পরিদর্শনে যান। রেলপথ মন্ত্রনালয়ের দায়িত্ব পাওয়ার পর উত্তরাঞ্চলে এটি তার প্রথম সফর। রেলবিভাগ সূত্রে জানা গেছে, পরিদর্শন কার্যক্রমের অংশ হিসাবে পর্যায়ক্রমে তিনি পার্বতীপুর রেলওয়ে ষ্টেশন, ঈশ^রদী লোকোসেড এবং বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কার্যালয় (পাকশী) ও পাকশী রেলওয়ে কন্ট্রোল অফিস পরিদর্শন ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময়ে অংশগ্রহণ করেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন