শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ঘোড়াঘাটে চার’শ বস্তা ধান মজুদ, ৫০ হাজার টাকা জরিমানা

ঘোড়াঘাটে চার’শ বস্তা ধান মজুদ, ৫০ হাজার টাকা জরিমানা

মনোয়ার বাবু, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের ঘোড়াঘাটে চার’শ বস্তা(৩০ টন) ধান মজুদ করায় মোঃ শাহজামাল নামের এক আড়তদারকে  ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর ১টায় উপজেলার হাট শ্যামগঞ্জ এলাকায় অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানায়, কোন রকম অনুমতি ছাড়াই গোপনে অবৈধ মজুদ থাকায় এ জরিমানা করা হয়। জরিমানা ছাড়াও দীর্ঘ দিনের অবৈধ মজুদ করা ধান বিকাল ৪টার মধ্যে বিক্রি অথবা সরিয়ে ফেলার আদেশও দেওয়া হয়।

ঘোড়াঘাট উপজেলার ইউএনও রফিকুল ইসলাম বলেন, অবৈধ মজুদ আছে এমন খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ, স্থানান্তর, পরিবহন, সরবরাহ, বিতারণ ও বিপণন আইন ২০১৮ এর ৬(১) ধারা লংঘনের দায়ে ১৯(১)ক অনুযায়ী সংশ্লিষ্ট ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও তাকে আজ বৃহস্পতিবার বিকালের মধ্যে ধান সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি আরও জানান, অবৈধ মজুদ করে যারা বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে বাজারকে অস্থিতিশীল করতে চাচ্ছেন তাদের বিরুদ্ধে এঅভিযান চলমান থাকবে।

অভিযানে সময় আরও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহমুদুল হাসান, ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ ইউনুছ আলী মন্ডল, উপজেলার রাণীগঞ্জ সরকারী খাদ্য গোডাউনের দ্বায়িত্বে থাকা ওসিএলএসডি রেজবানুল হক।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন