শনিবার-১৯শে অক্টোবর, ২০১৯ ইং-৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৮:১৯
গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক পার্বতীপুরের যোহান হাসদা ৮০০ ইঁদুর মেরে পুরস্কৃত হলেন শৈলকুপায় উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টের উদ্বোধন এক সঙ্গে মঞ্চ মাতাবেন নিরব,ইমন,তমা ও মেঘলা পার্বতীপুরে আদল সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা ও শেয়ারের লভ্যাংশ বিতরণ লালপুরে পদ্মা নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ ফুলবাড়ীর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্তরে জাগজমক ভাবে গুরুমনি রুপালী হিজরার কুলখানি অনুষ্ঠিত ॥

রাজধানীতে কখন কোথায় ঈদ জামাত

প্রকাশ: রবিবার, ২৫ জুন, ২০১৭ , ১১:৪০ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বরাবরের মতো ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে রজধানীর সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহ ময়দানে। আগামীকাল সোমবার সকাল সাড়ে ৮টায় এ জামাত অনুষ্ঠিত হবে। এই জামাতে ইমামতি করবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

জামাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, সুপ্রিম কোর্টের  বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, সিটি করপোরেশনের মেয়র, সংসদ সদস্য, রাজনীতিবিদসহ সব শ্রেণি পেশার মানুষ অংশ নেবেন। তবে আবহাওয়া অনুকূলে না থাকলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৯টার জামাতই হবে ঈদের প্রধান জামাত।

ঈদ জামাতে যাওয়ার সময় এবার জায়নামাজ ছাড়া অন্য কিছু না নিতে সবাইকে অনুরোধ করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজির আহমেদ ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

এছাড়াও ঈদের সকালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে হবে পাঁচটি জামাত। সকাল ৭টা থেকে এক ঘণ্টা পর পর এই পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

প্রতিবছর দেশে ঈদের বৃহত্তম ঈদ জামাতটি হয় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানে। মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ সকাল ১০টায় এই জামাত পরিচালনা করবেন। গতবছর ঈদুল ফিতরে জঙ্গি হামলার পরও শোলাকিয়ায় জামাত হয়েছিল। এবার শোলাকিয়ায় অন্যান্য বারের তুলনায় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ।

রাজধানীতে কোথায় কখন ঈদ জামাত:
ঢাকা মহানগর পুলিশের তথ্য অনুযায়ী, ঈদগাহ ও বায়তুল মোকাররমসহ রাজধানী ঢাকায় প্রায় ৫ শ স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে ঈদের সকালে। সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ঈদের জামাত হবে সকাল ৮টায়। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে সকাল ৮টায় ও ৯টায় দুটি জামাত হবে। এ ছাড়া সলিমুল্লাহ মুসলিম হলের মাঠ ও শহীদুল্লাহ হলের লনে সকাল ৮টায় হবে দুটি জামাত। সাড়ে ৮টায় বনানী কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে জামাত।

সকাল ৮টায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কেন্দ্রীয় মসজিদে ঈদ জামাত হবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাঠে গেন্ডারিয়া ঈদ কমিটির ঈদ জামাত হবে ৮টায়।

এছাড়া নীলক্ষেত মরিয়ম বিবি শাহী মসজিদে সাড়ে ৮টা ও সাড়ে ১০টায়; ধানমন্ডি ঈদগাহ জামে মসজিদে সকাল ৮টায়, এলিফেন্ট রোড এরোপ্লেন মসজিদে সকাল ৮টায়, নয়াপল্টন জামে মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত হবে।

দেওয়ানবাগ শরিফের বাবে রহমতে সকাল ৮টা, সাড়ে ৯টা ও ১০টায় তিনটি জামাত হবে। কারওয়ান বাজার আম্বর শাহ শাহী জামে মসজিদে জামাত হবে সকাল ৮টায়।

পুরান ঢাকার তারা মসজিদ, যাত্রাবাড়ীর ধলপুর নারকেল বাগান মসজিদ এবং কামরাঙ্গীরচর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল ৮টা ও ৯টায় দুটি করে ঈদ জামাত হবে।

কাজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে সাড়ে ৭, সাড়ে ৮ এবং সোয়া ৯টায় হবে তিনটি জামাত। হাজারীবাগ পার্কে দুটি জামাত হবে সকাল ৭টা ও ৮টায়।

মোহাম্মদপুর মসজিদ-এ-তৈয়্যেবিয়ায় ৮টায় ও ৯টায় দুটি জামাত এবং পল্লীমা সংসদ ময়দানে ৭টা ৪৫ মিনিটে একটি জামাত হবে।

পশ্চিম আগারগাঁওয়ের দারুল ইমান জামে মসজিদে সকাল ৮টায়, ডেমরার ডগাইরবাজার কবরস্থান ঈদগাহ মাঠে সাড়ে ৮টায়, বংশাল আহলে হাদিস বড় জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, বাসাবো ছায়াবীথি জামে মসজিদে সকাল ৮টায়, দক্ষিণ বাসাবো বালুর মাঠে সকাল সোয়া ৭টায় ও সাড়ে ৮টায় ঈদ জামাত হবে।

এছাড়া মুগদার মদিনাবাগ কেন্দ্রীয় শাহী জামে মসজিদে পৌনে ৮টায়, দক্ষিণ মুগদাবাগ ব্যাংক কলোনীর রসুলবাগ জামে মসজিদে সাড়ে ৭টা ও সাড়ে ৯টায় দুটি জামাত হবে।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ