বুধবার-২০শে নভেম্বর, ২০১৯ ইং-৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:৫৮, English Version
দিনাজপুরে বেপরোয়া ট্রাকে দুই যুবলীগকর্মীর প্রাণহানি বেশী দামে লবন বিক্রির অপরাধে চার দোকানে ১ লাখ টাকা জরিমানা কলাপাড়ায় দুই লবন ব্যবসায়ীসহ ছয় ব্যবসায়ীকে অর্থদন্ড, গুজব ঠেকাতে প্রশাসনের মাইকিং।। সৈয়দপুরে লবন নিয়ে তুলকালাম সুন্দরগঞ্জে চড়ামূল্যে লবণ বিক্রিতে ৫ ব্যবসায়ীর জরিমানা লবনের দাম বেশি বিক্রির দায়ে ১৬ ব্যাবসায়ীকে জরিমানা ২ জনের সাজা শিবগঞ্জের মনাকষায় লবণের গুজবে আটক-১ জন

কম দামে ভাল ফোন

প্রকাশ: শনিবার, ২৪ জুন, ২০১৭ , ৫:০১ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এই তো বছর পাঁচেক আগেও দেশের বাজারে ছিল নকিয়ার দাপট। তাদের ১১০০ মডেলের ফোনটি তো সংখ্যার দিক থেকে সবচেয়ে বেশি বিক্রির রেকর্ড গড়েছে।

বিশ্ববাজারেও সবচেয়ে বেশিসংখ্যক ফোন বিক্রির রেকর্ড নকয়াির, ৩৩১০ মডেলটি নিয়ে। নতুন করে আবারও ফোনটি বাজারে ছেড়েছে ফিনল্যান্ডের প্রতিষ্ঠানটি।

এখন নকিয়ার সেই দাপট নেই। সেই বাজার দখলে নিয়েছে সিম্ফনি, স্যামসাং, মাইসেল, টেকনোসহ কয়েকটি ব্র্যান্ড।

 

সিম্ফনি বি১৭

১ দশমিক ৮ ইঞ্চির রঙিন পর্দার সিম্ফনি বি১৭ ফোনে ৩২ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যায়। ফোনটিতে রয়েছে এমপি থ্রি, এমপি ফোর এবং এফএম। আছে ব্লুটুথ সুবিধাও। ব্যবহার করা যায় একসঙ্গে দুই সিম। ব্যাক ক্যামেরাও আছে, দশমিক শূন্য ৮ মেগাপিক্সেলের। তবে সেলফি ক্যামেরা নেই।

৮০০ এমএএইচ ব্যাটারি টানা চার ঘণ্টা কথা বলার সুবিধা দেয়। স্ট্যান্ডবাই সুবিধা ২১০ ঘণ্টার।

দাম : ৭২৫ টাকা।

 

সিম্ফনি ডি১৯

এক হাজার মিলি অ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারির ফোনটিতে দীর্ঘক্ষণ কথা বলা যায়। রয়েছে দশমিক ১ মেগাপিক্সেল ক্যামেরা। এর ডিসপ্লে ২ দশমিক ৪ টিএফটি কিউভিজিএ রেজল্যুশনের। এলইডি টর্চলাইট রয়েছে ফোনটিতে। এ ছাড়া রয়েছে ব্লুটুথ, এমপিথ্রি, এফএম রেডিও সুবিধা। ব্যবহার করা যাবে এসডি কার্ড।

দাম : এক হাজার ১৫০ টাকায়।

 

আইটি৫২৩১

আইটি৫২৩১ মডেলের ফিচার ফোন নিয়ে বাজার দাপিয়ে বেড়াচ্ছে আইটেল। ফোনটিতে দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ সুবিধা দিতে ব্যবহার করা হয়েছে ১৯০০ এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি। আছে ওয়্যারলেস এফএম, ব্লুটুথ, এমপি থ্রি, এমপি ফোর, ফ্ল্যাশসহ সামনে-পেছনে ভিজিএ ক্যামেরা।

আকর্ষণীয় স্নেক গেইম রয়েছে ফোনটিতে। দুই সিম ব্যবহারের সুবিধাও আছে।

দাম : এক হাজার ২২০ টাকা।

 

গুরু মিউজিক ২

ফোনটিতে রয়েছে সিঙ্গেল কোর ২০৮ মেগাহার্জ প্রসেসর। ডিসপ্লে টিএফটি ১২৮ বাই ১৬০ (কিউকিউভিজিএ) এবং স্ক্রিন ৫ দশমিক শূন্য ৮ সেন্টিমিটারের। রয়েছে ১৬ গিগাবাইট পর্যন্ত বাড়তি মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা, এমপি থ্রি ও এফএম রেডিও। ডুয়াল সিম ব্যবহার সুবিধার ফোনটির ব্যাটারি ৮০০ এমএএইচের। টানা ১১ ঘণ্টা কথা বলা যায় এ ব্যাটারিতে।

দাম : এক হাজার ৭৯০ টাকায়।

 

মেট্রো ৩১৩

দুই ইঞ্চি কিউকিউভিজিএ ডিসপ্লের ফোনটির রেজল্যুশন ১২৮ বাই ১৬০ পিক্সেল। রয়েছে সিঙ্গেল কোর ২০৮ মেগাহার্জ প্রসেসর। ১০০০ এমএএইচ লিথিয়াম-আয়ন ব্যাটারি দিয়ে ১৩ ঘণ্টা পর্যন্ত কথা বলা যায়। দুটি সিম ব্যবহারের পাশাপাশি রয়েছে ভিজিএ ক্যামেরা, হ্যান্ডি টর্চ, ইন্টারনেট ব্যবহার ও সহজে ফাইল স্থানান্তর সুবিধা।

দাম : দুই হাজার ৩৯০ টাকা।

 

ওকাপিয়া আশা

ওকাপিয়ার সবচেয়ে কম দামি ফিচার ফোন এই আশা। ফোনটিতে রয়েছে টিএফটি ১ দশমিক ৭৭ ইঞ্চির পর্দা। ডুয়াল সিম ব্যবহার সুবিধার ফোনটিতে আট জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহারের সুযোগও আছে। রয়েছে এমপি থ্রি, এমপি ফোর, এফএম রেডিও, কিউভিজিএ ক্যামেরা ও ব্লুটুথ সুবিধা।

আর ১৭০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি দিয়ে দীর্ঘক্ষণ কথা বলা যায়। বাজারে পাওয়া যায় কালো ও কমলা রঙে।

দাম : ৮৮০ টাকা।

 

মাইক্রোম্যাক্স এক্স০৭১

টানা ছয় ঘণ্টা কথা বলা এবং স্ট্যান্ডবাই ১৮০ ঘণ্টার ব্যাকআপ নিয়ে ১০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির ফিচার ফোন বাজারে বিক্রি করছে মাইক্রোম্যাক্স। রয়েছে এমপি থ্রি, এমপি ফোর, ব্লুটুথ, এফএম রেডিও ও দুই সিম ব্যবহারের সুবিধা। ক্যামেরা রয়েছে দশমিক শূন্য ৮ মেগাপিক্সেলের।

দাম : এক হাজার টাকা।

 

ডিগো ডিটেক্টর

ব্যাটারি ব্যাকআপের জন্য প্রত্যন্ত অঞ্চলে জনপ্রিয়তা পেয়েছে ফোনটি। ৩০০০ এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারির ফোনটি পাওয়ার ব্যাংক হিসেবেও ব্যবহার করা যায়। আল্ট্রাভায়োলেট রশ্মি ব্যবহার করে জাল টাকা শনাক্ত করার সুবিধা রয়েছে ফোনটিতে।

আছে শক্তিশালী টর্চলাইট, ২ দশমিক ৪ ইঞ্চি পর্দা ও দুই সিম ব্যবহারের সুবিধা। রয়েছে ক্যামেরা, ওয়্যারলেস এফএম, ইন্টারনেট ও ব্লুটুথ।

ফোনটিতে সর্বোচ্চ ১৬ জিবি মেমোরি কার্ড ব্যবহার করা যায়।

দাম : এক হাজার ৭৯০ টাকা।

 

অ্যালকাটেল ১০৫২

৩২ মেগাবাইট র‍্যামের ফোনটিতে রয়েছে কিউকিউভিজিএ ১ দশমিক ৮ ইঞ্চির পর্দা। আর ব্যাটারি ৪০০ মিলি অ্যাম্পিয়ারের। রয়েছে ভিজিএ ক্যামেরাও। একসঙ্গে দুটি সিম ব্যবহারের সুবিধার পাশাপাশি ফোনটিতে রয়েছে অডিও প্লেয়ার ও এফএম রেডিও।

দাম : এক হাজার ৯৯ টাকা।

 

জেলটাএফএইচ৬০

এই ফোনে রয়েছে ২ দশমিক ৮ ইঞ্চির কিউভিজিএ ডিসপ্লে, ৩২ মেগাবাইট র‍্যাম ও ৩২ মেগাবাইট রম। কার্ড লাগিয়ে মেমোরি বাড়ানো যাবে ১৬ জিবি পর্যন্ত। ডুয়াল সিমের হ্যান্ডসেটটির ব্যাটারি ২৮০০ মিলি অ্যাম্পিয়ারের। কথা বলা যাবে টানা আট ঘণ্টা। স্ট্যান্ডবাই টকটাইম ৩০০ ঘণ্টা।

রয়েছে ওয়্যারলেস এফএম, ভিডিও এবং কল রেকর্ডার, এমিপি থ্রি, এমপি ফোর, ব্লুটুথ, জিপিআরএস, টর্চ সুবিধা। সোনালি, কালো ও লাল রঙে বাজারে পাওয়া যাচ্ছে।

দাম : দেড় হাজার টাকা।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ