বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

আদমদীঘিতে তরমুজ যেন সোনার হরিণ!

আদমদীঘিতে তরমুজ যেন সোনার হরিণ!

 

এএফএম মমতাজুর রহমান
আদমদীঘি বগুড়া প্রতিনিধি :
বগুড়ার আদমদীঘিতে তরমুজ যেন সোনার হরিণ। প্রচন্ড গরম আর তাপদাহের কারণে হঠাৎ করেই বেড়ে গেছে তরমুজের দাম। ক্রেতাদের চাহিদাও বেশি। ফলে দাম বেড়ে হয়েছে দ্বিগুণ। গ্রীষ্মকালীন এ ফলটির বর্তমান বাজার মূল্য ৭০ টাকা কেজি। অবশ্য গত ১০ দিন আগে বিক্রি করা হয়েছে প্রতি কেজি ৩৫-৪০ টাকা দরে। গত সপ্তাহে দাম বেড়ে হয়েছিল ৫০ টাকা কেজি।
ক্রেতাদের অভিযোগ ব্যবসায়ীরা ইচ্ছে মতো দাম বাড়িয়ে অতিরিক্ত মুনাফা লুটছেন। তাই এ গরমে উত্তাপ ছরাচ্ছে তরমুজ। আবার ব্যবসায়ীরা বলছেন মোকামে তরমুজের দাম বেশি। ফলে বেশি দামে কিনে এনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে তাদের।
উপজেলার তরমুজ ব্যবসায়ী রিফাত জানান,রমজানের শেষ দিকে এসে হঠাৎ করেই তরমুজের দাম বেড়ে গেছে। আমরা প্রতি কেজি তরমুজে ২/৫ টাকার বেশি লাভ করি না। মোকাম থেকে যে তরমুজ নিয়ে আসা হয় তার মধ্যে বেশ কিছু নষ্ট হয়ে যায়।
তরমুজ কিনতে আসা ব্যবসায়ী সাহাদুল ইসলাম ভোলা জানান,গত সোমবার সে তুরমুজ কিনেছেন ৫০ টাকা কেজি। ২০ এপ্রিল (বৃহস্পতিবার) প্রতি কেজি তরমুজের দাম বিক্রেতারা নিচ্ছে ৭০ টাকা কেজি।
উপজেলার নাগরিক কমিটির সভাপতি সান্তাহার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোসলেম উদ্দীন বলেন, তরমুজ ক্রয় মানুষের ক্ষমতার বাহিরে চলে গেছে। চড়া দামের কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও অনেকে এই মৌসুমী ফল কিনতে পারছে না । তরমুজ যেন উপজেলা বাসীর কাছে সোনার হরিণ! হয়ে দাঁড়িয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন