শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

টি-টোয়েন্টি বিশ্বকাপও শেষ এবাদতের

টি-টোয়েন্টি বিশ্বকাপও শেষ এবাদতের

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : চলতি বছরের জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে হাঁটুর চোটে পড়েছিলেন এবাদত হোসেন। যে চোট টাইগার এই পেসারকে বঞ্চিত করেছে এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপ থেকে। এরপর সেই পা নিয়ে ছুরি কাঁচির নিচেও যেতে হয়েছিল এবাদতকে। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) খেলছেন না তিনি। এবার জানা গেল আসন্ন ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলা হচ্ছে না এবাদতের।

আজ (মঙ্গলবার) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। জানিয়েছেন, আগামী বছরের আগষ্টের দিকে মাঠের ক্রিকেটে ফিরতে পারেন সিলেট রকেটখ্যাত এই পেসার। উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর বসবে আগামী জুন মাসে।

এবাদতের ইনজুরির আপডেট নিয়ে নান্নু বলেন, ‘এবাদতের মনে হয় পরবর্তী মৌসুম থেকে শুরুর সম্ভাবনা আছে। আগষ্ট-সেপ্টেম্বরে আমাদের ঘরোয়া ক্রিকেট আছে সেটা নিয়ে হয়তো ফিরবে। আমাদের কাছে এমন একটা আপডেট আছে।’ গত জুলাইয়ে আফগান সিরিজের দ্বিতীয় ওয়ানডে চলাকালে ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছিলেন এবাদত। আফগানিস্তানের ইনিংসের ৪২তম ওভারের তৃতীয় বলটি করার সময় লাফ দিতে গিয়ে আম্পায়ার গাজী সোহেলের কাঁধে বাড়ি খায় এবাদতের হাত। আর এমন ধাক্কা খেয়ে রানআপে নিজেকে ঠিকঠাক থামাতে পারেননি। ফলে পেছন ঘুরে পড়ে যান মাটিতে, তখনই পায়ে আঘাত পান এবাদত।প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, এশিয়া কাপ মিস করবেন তিনি। যদিও পরবর্তীতে জানা যায় অপারেশনের পর পুনর্বাসনের অংশ হিসেবে লম্বা সময়ের জন্য মাঠের ক্রিকেট থেকে বাইরে থাকতে হবে তাকে। যে কারণে ছিটকে গিয়েছিলেন ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ থেকেও। ভরাডুবির বিশ্বকাপে এবাদতের অভাব মিস করেছে বাংলাদেশ। এবার সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটের বিশ্ব আসরেও তাকে পাচ্ছে না টিম টাইগার্স।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন