বুধবার-১লা এপ্রিল, ২০২০ ইং-১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৩৭, English Version
মশার গান আর শুনতে চাই না : মেয়রদের প্রতি প্রধানমন্ত্রী কোভিড-১৯ (করোনা ভাইরাস) সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন গাইবান্ধায় শ্রমজীবী মানুষ গুলো ব্যাপকভাবে বিপাকে সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ল চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে খাবার তুলে দিলেন লেনিন প্রামাণিক চাঁপাইনবাবগঞ্জে সাবেক এমপি আব্দুল ওদুদের খাদ্যসামগ্রী বিতরণ পার্বতীপুরের পত্রিকা বিক্রেতাদের হাতে তুলেন দিলেন খাদ্য সামগ্রী- উপজেলা সমাজসেবা অফিসার

পবিপ্রবিতে স্ত্রী শিক্ষিকা, স্বামী ছাত্রলীগের সাধারণ সম্পাদক !

প্রকাশ: সোমবার, ৫ জুন, ২০১৭ , ৯:২৩ পূর্বাহ্ণ , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চরম অব্যবস্থাপনা, বিবাহিত, চাকুরীজীবী ও অছাত্রদের দিয়ে চলছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শাখা ছাত্রলীগের রাজনীতি। বর্তমান কমিটির সাধারণ সম্পাদক রায়হান আহমেদ রিমনসহ অনেকেরই নেই ছাত্রত্ব। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের আলামিন হোসেন নামে এক শিক্ষার্থীকে পরিকল্পিতভাবে হত্যা চেষ্টার ঘটনায় রিমনসহ ১২ জন ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে ওই শিক্ষার্থীর পিতা মো. আব্দুল আজিজ শিকদার বাদি হয়ে আদালতে মামলা দায়ের করেছেন। এদিকে ছাত্রলীগের গঠনতন্ত্রে অছাত্র, বিবাহিত ও চাকুরীজীবিদের স্থান না থাকার কথা উল্লেখ থাকলেও রিমনের স্ত্রী বর্তমান কমিটির সহ-সভাপতি আখিনুর শিলা পবিপ্রবির কৃষি উদ্ভিদ বিজ্ঞান বিভাগে প্রভাষক পদে চাকুরীরত বলে জানা গেছে। এসব ঘটনায় ইমেজ সংকটে পড়েছে পবিপ্রবি ছাত্রলীগ। সৃষ্ট পরিস্থিতিতে বর্তমান নেতৃত্বের প্রতি অনাস্থা জানিয়েছে অনেকে। সম্মেলনের মাধ্যমে অছাত্র ও বিবাহিতদের বাদ দিয়ে মেধাবী ও তরুণদের হাতে ছাত্র রাজনীতির দায়িত্ব দেয়ার দাবি জানিয়েছে ছাত্রলীগের জুনিয়র নেতাকর্মীরা। জানা গেছে,২০১৪ সালের ২২ সেপ্টেম্বর পবিপ্রবি শাখা ছাত্রলীগের সম্মেলন শেষে ২৪ সেপ্টেম্বর ১ বছরের জন্য বর্তমান কমিটির অনুমোদন দেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির তৎকালীন সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। পরবর্তীতে ওই বছরের ২৮ ডিসেম্বর ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। খোঁজ নিয়ে জানা গেছে, কমিটির সাধারণ সম্পাদক রায়হান আহমেদ রিমন ২০১৫ সালে ওই কমিটির সহ-সভাপতি আখিনুর শিলাকে বিয়ে করেছেন। আখিনুর শিলা শিক্ষাজীবন শেষ করে বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের কৃষি উদ্ভিদ বিজ্ঞান বিভাগে প্রভাষক পদে কর্মরত। এদিকে রায়হান আহমেদ রিমন কৃষি উদ্ভিদ বিজ্ঞানে মাস্টার্স করেছেন। ২০১৬ সালের জুন মাসে ছাত্রত্ব শেষ হয় রিমনের। মাস্টার্স কোর্সে রিমনের সুপারভাইজার হিসেবে থাকা প্রফেসর ড. হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।
এ ব্যাপারে পবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান আহমেদ রিমনের মুঠোফোনে (০১৭১৭৪০২৮৭৫) যোগাযোগ চেষ্টা করা হলেও  তিনি ফোন রিসিভ করেননি। একাধিক সূত্রে জানা গেছে, রিমনের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা দায়েরের পর থেকে তিনি আত্মগোপনে রয়েছেন। তবে তার স্ত্রী কৃষি উদ্ভিদ বিজ্ঞান বিভাগে প্রভাষক আখিনুর শিলা বিয়ের সত্যতা স্বীকার করে বলেন, আমাদের এক বছর আগে বিয়ে হয়েছে। আমি আগে পবিপ্রবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি থাকলেও বর্তমানে আমি কমিটিতে নেই।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ