শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

কুমিল্লা -২ (হোমনা- মেঘনা)আসনে ১২ প্রার্থীর মধ্যে যাচাই-বাছাই শেষে থাকলো মাত্র ৩ জন

কুমিল্লা -২ (হোমনা- মেঘনা)আসনে ১২ প্রার্থীর মধ্যে যাচাই-বাছাই শেষে থাকলো মাত্র ৩ জন

মো. কামাল হোসেন, হোমনা
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-০২ (হোমনা- মেঘনা) আসনের ১২ জনের মধ্যে স্বতন্ত্র প্রার্থী হোমনা উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদসহ ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। একই সাথে মেঘনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুল ইসলামসহ তিন জনের জনের মনোনয়নপত্র স্থগিত ঘোষণা করা হয়েছে। হলফ নামায় স্বাক্ষর না থাকায় হোমনা উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এদিকে প্রার্থীতা ফিরে পেতে আইনি পদক্ষেপ নেবেন বলেন জানান স্বতন্ত্র প্রার্থী হোমনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদসহ অন্যরা।

রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নত্র যাচাই-বাছাইকালে তাদের মনোনয়নপত্রগুলো অসম্পূর্ন থাকায় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মু.মুশফিকুর রহমান বাতিল ও স্থগিত ঘোষণা করেন।
মনোনয়নত্র বাতিল হওয়া অন্যরা হলেন- জাতীয় পার্টি মনোনীত এটিএম মঞ্জুরুল ইসলাম,বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট মনোনীত সিরাজুল টম সুডেন,বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত মাওলানা সুলতান মহিউদ্দিন,বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) মনোনীত আবদুছ ছালাম, স্বতন্ত্র শাহ আলম খন্দকার। স্থগিত হওয়া অন্যরা হলেন- ইসলামী ফ্রন্ট মনোনীত হাফেজ আবদুস ছালাম,তৃনমুল বিএনি মনোনীত মো.মাইনুদ্দিন।

মনোনয়নপত্র বৈধ হয়েছে আওয়ামী লীগ মনোনীত সেলিমা আহমাদ এমপি, ইসলামী ঐক্য জোট মনোনীত আলতাফ হোসেন, জাকের পার্টি মনোনীত আবদুল লতিফ স্বপনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মু. মুশফিকুর রহমান বলেন মনোনয়নপত্রগুলো অসম্পূর্ন থাকায় বাতিল ও স্থগিত ঘোষণা করা হয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন