মঙ্গলবার-১৫ই অক্টোবর, ২০১৯ ইং-৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:১৪
মেহেন্দীগঞ্জে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত দৃষ্টি প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং তারাই হতে পারে দেশের উন্নয়নের সহায়ক ফুলবাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশেন সভা ॥ ঘুমন্ত তুহিনকে কোলে করে নিয়ে আসেন বাবা, খুন করেন চাচা বড়পুকুরিয়া কয়লাখনির সাবেক ৭ এমডিসহ ২৩ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা লালপুরে মাচায় লাউ চাষ করে সফল হয়েছেন চাষী রনি কুষ্টিয়া চলে গেলেন আবরারের ছোট ভাই

মুভি ও শাকিব কে নিযে যত কথা অপুর

প্রকাশ: রবিবার, ২৮ মে, ২০১৭ , ১:৪২ অপরাহ্ণ , বিভাগ : বিনোদন,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: প্রায় এক বছর পর চলচ্চিত্রের অনুষ্ঠান নিয়ে জনসম্মুখে এলেন অপু বিশ্বাস। ঈদে মুক্তি পাচ্ছে এই অভিনেত্রীর ‘রাজনীতি’ ছবিটি। সম্প্রতি এই ছবির টিজার প্রকাশ অনুষ্ঠানে যোগ দিলেন তিনি। এ বিষয়ে তার অনুভূতি ও

অন্যান্য প্রসঙ্গে তার সঙ্গে আলাপ করেছেন— আলাউদ্দীন মাজিদ

দীর্ঘ বিরতির পর ছবির প্রচারণায় এলেন, কেমন লাগছে?

এই ভালো লাগার কোনো সীমা নেই। দীর্ঘদিন পর নিজের ছবির প্রচারণার জন্য দর্শকের সামনে আসার আগে মনে এক ধরনের সংশয় কাজ করছিল, সবাই আমাকে কী ভাবে নেবে, গ্রহণ করবে, নাকি এড়িয়ে যাবে। তারপরেও আত্মবিশ্বাসী ছিলাম এ কারণে যে, বরাবরই আমি দর্শক, মিডিয়াসহ সবার ভালোবাসা পেয়ে আসছিলাম, এবারও তাই পাব। শেষ পর্যন্ত আমার আত্মবিশ্বাসের জয় হলো। অনুষ্ঠানে উপস্থিত চলচ্চিত্রকার, সাংবাদিক, সাধারণ মানুষসহ সবাই আমাকে অ্যাপরিসিয়েট করল। এগিয়ে যাওয়ার উৎসাহ দিল, এর চেয়ে বড় ভালো লাগা আর কী হতে পারে বলুন?
অনুষ্ঠানে ছবির নায়ক শাকিব উপস্থিত ছিলেন না, অনেকে বলছেন আপনার সঙ্গে তিনি এ প্রচারণায় যোগ না দিতেই দূরে সরেছিলেন?

এটি সম্পূর্ণ অমূলক কথা। শাকিব ছবির শুটিংয়ে ঢাকার বাইরে আছেন। একটি ছবির প্রচারণায় আসতে গেলে আরেকটি ছবির সিডিউলের সমস্যা হবে। এটি তিনি যেমন চান না রাজনীতি ছবির টিমও চায় না। আমিও না।

তাহলে আগামীতে আপনারা দুজন আবার জুটি বেঁধে বড় পর্দায় আসছেন?

কেন নয়, আমরা ঢালিউডের অন্যতম সেরা জুটি। আমাদের দর্শক চাহিদা আছে। আর এ কারণেই রাজনীতি ছবির অনুষ্ঠানে প্রযোজক খোরশেদ আলম খসরু ভাই আমাদের দুজনকে জুটি করে একাধিক ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন। আরও অনেক নির্মাতা আমার সঙ্গে যোগাযোগ করছেন যাতে আমি শিগগিরই ছবির কাজ শুরু করি। সব মিলিয়ে দর্শক অবশ্যই শাকিব-অপু জুটিকে আবার বড় পর্দায় নিয়মিত দেখতে পাবেন।

বিয়ের পর দর্শকগ্রহণযোগ্যতা কমে যায়, এমন কথায় কোনো সংশয় নেই?

মোটেও না, আমাদের চলচ্চিত্র শিল্পে বিয়ে করে শাবানা, ববিতা, কবরী, মৌসুমী ম্যাডামসহ অনেকেই আকাশছোঁয়া জনপ্রিয়তা নিয়ে অভিনয় করেছেন, এখনো করছেন। শুধু আমাদের দেশ কেন, হলিউড-বলিউডেও এমন উদাহরণ ভূরি ভূরি। তাহলে আমার কেন সংশয়?‘রাজনীতি’র পাশাপাশি শাকিব-শুভশ্রীর ‘নবাব’ আর শাকিব-বুবলীর ‘রংবাজ’ও মুক্তি পাচ্ছে। তিন ছবির প্রতিযোগিতায় ‘রাজনীতি’র অবস্থান কেমন হতে পারে?

দেখুন তিনটি ছবির গল্প আর বিষয়বস্তু একেবারেই ভিন্ন। নির্মাণ আঙ্গিকেও পার্থক্য আছে। তাই স্বাভাবিকভাবে তিন ছবির দর্শক গ্রহণযোগ্যতা ভিন্ন হবে এটিই স্বাভাবিক। তবে এ কথা জোর দিয়ে বলতে পারি ‘রাজনীতি’র গল্প অন্য দশটি ছবির চেয়ে ভিন্ন। এ ছবিতে রোমান্টিকতাকে শুধু প্রাধান্য দেওয়া হয়নি। সময়োপযোগী একটি বিষয়বস্তু ও বক্তব্য আছে। একই সঙ্গে সুস্থ বিনোদনের সব উপকরণ তো আছেই। তাই রাজনীতির সফলতা নিয়ে আমি শতভাগ আশাবাদী।

কখন নাগাদ পুরোদমে অভিনয়ে ফিরছেন?তা কমপক্ষে আরও একমাস তো লাগবেই। কারণ ফিটনেস ফিরিয়ে আনতে নিয়মিত জিম আর ডায়েট চলছে। আগের ছবিগুলোর কাজ প্রথমে শেষ করতে হবে। ফিটনেস যদি ফেরাতে না পারি তাহলে অসমাপ্ত ছবির কন্টিনিওশান মেলবে না আর নতুন ছবিতেও দর্শক ভালোভাবে গ্রহণ করবে না। তাই দর্শক নির্মাতার কাছে আরেকটি মাস ধার চাইছি।

এবারের ঈদ কেমন কাটবে?

ভালো কাটার কথা ছিল। কিন্তু ভালো-মন্দ মিলিয়েই কাটবে মনে হচ্ছে। ভালোটা এ জন্য যে, এবারই প্রথম আমার আদরের সন্তানের সঙ্গে ঈদ করব। একই সঙ্গে আমার সন্তান আসার পর ঈদে এটি আমার প্রথম ছবির মুক্তি। সকাল থেকে ছবির ফলাফলের খবর নেব। বিকাল থেকে সন্তান আবরামকে নিয়ে সিনেমাহলে দর্শকের সঙ্গে রাজনীতি দেখব। অন্যদিকে মন্দ লাগা এ জন্য, যেহেতু শাকিব ঈদে দেশে থাকছে না তাই ঈদে আমি ও আবরাম তাকে খুব মিস করব। ও ‘চালবাজ’ ছবির শুটিংয়ে তখন লন্ডনে থাকবে। ও যদি থাকত তাহলে প্রথমবারের মতো ঈদে আমরা তিনজন একসঙ্গে মজা করে ঘুরে বেড়াতাম, আনন্দ করতাম। বিশেষ করে আবরাম তার বাবার কোলে চড়ে ঈদের বেড়ানো উপভোগ করতে পারত। দুঃখ, জন্মের পর ওকে প্রথম ঈদ বাবাকে ছাড়াই কাটাতে হবে। [দীর্ঘ নিঃশ্বাস]।

রাজনীতি নিয়ে দর্শকদের কী বলবেন?

দর্শকদের কাছে আমার অনুরোধ, আপনারা অপুকে ভালোবাসার প্রমাণ বারে বারে দিয়েছেন। আর একবার দিন। চমৎকার একটি ছবি নিয়ে ঈদে আপনাদের সামনে আসছি। আপনারা যদি ছবিটি দেখেন, অ্যাপরিসিয়েট করেন তাহলে আপনাদের অপু আবার নিয়মিত আপনাদের কাছে ফিরে আসবে। সবার প্রতি আমার ঈদের অগ্রিম শুভেচ্ছা ও সালাম রইল। ঈদ হোক সবার আনন্দের আর রাজনীতির সফলতার।

আপনার মতামত লিখুন

বিনোদন বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ