রবিবার-২৯শে মার্চ, ২০২০ ইং-১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:১৩, English Version
এবার রানি দ্বিতীয় এলিজাবেথ করোনায় আক্রান্ত সৈয়দপুরে পৌরসভার উদ্যোগে জীবাণুনাশক দিয়ে শহর পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত  করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি, আরও ৪ জন সুস্থ গুজব সম্পর্কে সতর্ক থাকার আহ্বান ফকিরহাটে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা শিবগঞ্জে করোনা ভাইরাস সন্দেহে এক জনের মৃত্যু ১৫ বাড়ী লক ডাউন গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ২২৫ ॥ নতুন ২ জনসহ আক্রান্ত ৪ ॥ বাড়ি ফিরে গেছে ১৩ জন

পাসের হারে এগিয়ে মেয়েরা, জিপিএ-৫ এ ছেলেরা

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ মে, ২০১৭ , ৯:৫১ পূর্বাহ্ণ , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হারে ছাত্রীরা এগিয়ে। আর ছাত্ররা এগিয়ে আছে জিপিএ-৫ প্রাপ্তিতে। এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় ছাত্রের তুলনায় ছাত্রীদের পাসের হার শূন্য দশমিক ৮৫ শতাংশ বেশি।

এসএসসি ও সমমানের পরীক্ষার আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি জানান, এসএসসি ও সমমানের পরীক্ষায় ছাত্ররা জিপিএ-৫ পেয়েছে ৫৩ হাজার ৪৮৮ জন আর ছাত্রীরা পেয়েছে ৫১ হাজার ২৭৩ জিপিএ-৫। ছাত্রীদের চেয়ে ২ হাজার ২১৫ জন ছাত্র বেশি জিপিএ-৫ পেয়েছে।

এসময় তিনি বলেন, ‘মোট আটটি সাধারণ শিক্ষাবোর্ডে ছাত্রের তুলনায় ১৯ হাজার ১০৫ জন ছাত্রী বেশি অংশ গ্রহণ করেছে এবং ২২ হাজার ৪৯৪ ছাত্রী বেশি পাস করেছে, যা ছাত্রের তুলনায় শূন্য দশমিক ৯৮ শতাংশ বেশি। আর এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ছাত্রের তুলনায় ছাত্রীদের পাসের হার শূন্য দশমিক ৮৫ শতাংশ বেশি।’

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ