বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

লালপুর ও তার আশে পাশের তাপমাত্রা ৪০.৫ ডিগ্রী সেলসিয়ায়

লালপুর ও তার আশে পাশের তাপমাত্রা ৪০.৫ ডিগ্রী সেলসিয়ায়

নাটোর প্রতিনিধি: নাটোরের লালপুরের উপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র দাবদাহ। তাপমাত্রা ৪০ ডিগ্রি অতিক্রম করেছে। এই মৌসুমের সর্বচ্চ তাপমাত্রা বৃহস্পতিবার বেলা ৩টার সময় ঈশ্বরদী ও তার আশে পাশের তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০.৫ ডিগ্রী সেলসিয়ায়। এসময় বাতাসের আদ্রতা ছিলো ১২ পার্সেন্টস। প্রতিদিনই বাড়ছে এই অঞ্চলের তাপমাত্রা। ঈশ্বরদী আবহাওয়া অফিসের ভারপ্রাপপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন এই তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, ঈশ্বরদীসহ আশপাশের অঞ্চলরের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই তাপপ্রবাহ আরো কিছুদিন অব্যহত থাকবে।’
গত কয়েক দিনের টানা দাবদাহে বিপর্যস্থ হয়ে পড়েছে জনজীবন। বাতাসেও যেনো আগুনের হাবগি বইছে। চৈত্রের কাঠ ফাটা রোদ্দুর ও গরমে সবচেয়ে বেশি বিপদে পড়েছে রোজাদাররা ও সাধারণ খেটে খাওয়া মানুষ জন। তীব্র খরতাপ ও ভ্যাপসা গরমে কারনে কাজে বের হতে পারছেন না খেটে খাওয়া মানুষেরা এতে তাদের রোজগারে টান পড়েছে। বাইরে প্রচন্ড খরতাপে শরীর জ্বলে যাচ্ছে।
এদিকে তৃষœায় বুক গলা শুখিয়ে আসছে। এই তীব্র খরতাপ ও ভ্যাপসা গরম থেকে একটু স্বস্তি পেতে অনেকেই দুই থেকে তিনবার গোসল করছেন। তীব্র খরায় গাছ ও প্রাণিকুল বিপর্যস্ত হয়ে পড়েছে। সূর্যের তীব্র তাপদাহে পুড়ছে মানুষ, এছাড়া গবাদি পশু, সবুজ প্রকৃতি ও ফসলের তেও। রু আবহাওয়ায় গাছের পাতাও যেন নড়ছে না। চৈত্রের তীব্র খরায় ঘরে-বাইরে কোথাও ছিটেফোঁটা স্বস্তি নেই। একটু বৃষ্টির জন্য হাহাকার পড়ে গেছে এই অঞ্চলে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন