শুক্রবার-২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৪৯, English Version
পাপিয়ার মোবাইল কললিস্টে ১১ এমপির নাম ২০৪৬ অফিসার নেবে ৯ ব্যাংক চাঁপাইনবাবগঞ্জে মাদক সেবন করার অপরাধে -১৩জন মাদক সেবনকারী গ্রেপ্তার ৩ হাজার অতিথি সৌম্যর বৌভাতে করোনা আতঙ্কে ইরানে জুমার জামাত বাতিল হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে পাথর আমদানি একাদশে ভর্তি নীতিমালা চূড়ান্ত

পার্বতীপুরে হাবড়া ইউনিয়নের বাজেট ঘোষনা

প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭ , ৯:৪৭ পূর্বাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,


পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ বকেয়া ইউনিয়নকর আদায়ের উপর জোর দিয়ে এবং নতুন করে কর না বাড়িয়ে পার্বতীপুর উপজেলার হাবড়া ইউনিয়নের ২০১৭-২০১৮ অর্থবছরের জন্য ১ কোটি ২৪ লাখ ৮ হাজার টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে হাবড়া ইউনিয়ন পরিষদের সভাকক্ষে গণ্যমান্য ব্যক্তি, ইউপি সদস্য-সদস্যা, কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে ইউপি চেয়ারম্যান আনিছুজ্জামান সরকার এ বাজেট ঘোষনা করেন। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রেজাউল ইসলাম, বন করবী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকাশ কান্তি রায়, সাংবাদিক মোস্তাফিজুর রহমান বকুল প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইউপি সচিব মোশারফ হোসেন।
এবারের বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১ কোটি ২৪ লাখ ৮ হাজার টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১ কোটি ২৩ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা। সমাপনি স্থিতি দেখানো হয়েছে ৩৮ হাজার ৫০০ টাকা। বাজেটে আয়ের খাত হিসেবে দেখানো হয়েছে- রাজস্ব আদায় ১৩ লাখ ২৬ হাজার টাকা, সরকার প্রদত্ত উন্নয়ন সহায়তা মঞ্জুরী ৫৫ লাখ ৮২ হাজার টাকা ও বিশেষ অনুদান উন্নয়ন (এলজিএসপি-৩) ৫৫ লাখ টাকা। বাজেটে শিক্ষা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা, পানি সরবরাহ, পয়নিষ্কাশন, রাস্তা-ড্রেন নির্মাণ, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ, বৃক্ষ রোপন এর প্রতি গুরুত্ব দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ