বুধবার-১৬ই অক্টোবর, ২০১৯ ইং-১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৫৭
জলে-স্থলে-অন্তরীক্ষে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিজয়কেতন -তথ্যমন্ত্রী ওমানের বিপক্ষে হকি সিরিজ জিতল বাংলাদেশ ঢাকায় আরো দুই মেট্রো রেল ব্যয় ৯৪ হাজার কোটি টাকা মেহেন্দীগঞ্জে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত দৃষ্টি প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং তারাই হতে পারে দেশের উন্নয়নের সহায়ক ফুলবাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশেন সভা ॥ ঘুমন্ত তুহিনকে কোলে করে নিয়ে আসেন বাবা, খুন করেন চাচা

পার্বতীপুরে হাবড়া ইউনিয়নের বাজেট ঘোষনা

প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭ , ৯:৪৭ পূর্বাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,


পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ বকেয়া ইউনিয়নকর আদায়ের উপর জোর দিয়ে এবং নতুন করে কর না বাড়িয়ে পার্বতীপুর উপজেলার হাবড়া ইউনিয়নের ২০১৭-২০১৮ অর্থবছরের জন্য ১ কোটি ২৪ লাখ ৮ হাজার টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে হাবড়া ইউনিয়ন পরিষদের সভাকক্ষে গণ্যমান্য ব্যক্তি, ইউপি সদস্য-সদস্যা, কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে ইউপি চেয়ারম্যান আনিছুজ্জামান সরকার এ বাজেট ঘোষনা করেন। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রেজাউল ইসলাম, বন করবী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকাশ কান্তি রায়, সাংবাদিক মোস্তাফিজুর রহমান বকুল প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইউপি সচিব মোশারফ হোসেন।
এবারের বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১ কোটি ২৪ লাখ ৮ হাজার টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১ কোটি ২৩ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা। সমাপনি স্থিতি দেখানো হয়েছে ৩৮ হাজার ৫০০ টাকা। বাজেটে আয়ের খাত হিসেবে দেখানো হয়েছে- রাজস্ব আদায় ১৩ লাখ ২৬ হাজার টাকা, সরকার প্রদত্ত উন্নয়ন সহায়তা মঞ্জুরী ৫৫ লাখ ৮২ হাজার টাকা ও বিশেষ অনুদান উন্নয়ন (এলজিএসপি-৩) ৫৫ লাখ টাকা। বাজেটে শিক্ষা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা, পানি সরবরাহ, পয়নিষ্কাশন, রাস্তা-ড্রেন নির্মাণ, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ, বৃক্ষ রোপন এর প্রতি গুরুত্ব দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ