সোমবার-১৪ই অক্টোবর, ২০১৯ ইং-২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৫৩
আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস প্রধানমন্ত্রীর দিনাজপুরে ১১ জানুয়ারী ২০২০ এসএন কলেজ প্রাক্তন ছাত্রদের মিলন মেলা পাটগ্রামে গৃহবধুকে ধর্ষনের চেষ্টা গ্রেফতার ১ শিবগঞ্জ সদরে ৬নং ওয়ার্ড জাতীয় পার্টির কর্মি সমাবেশ অনুষ্ঠিত সাংবাদিক দিল মনোয়ারার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক টাকার জন্যই মা-মেয়েকে জবাই করে হত্যা ট্যানারি শ্রমিকদের অধিকার বাস্তবায়নে কাজ করতে নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর

ঈশ্বরদীতে দুঃস্থ ও দারিদ্র্য মানুষের মধ্যে ভাতা বিতরণ করেন ভূমিমন্ত্রী

প্রকাশ: শনিবার, ৬ আগস্ট, ২০১৬ , ১:৪৯ অপরাহ্ণ , বিভাগ : বরিশাল,সারাদেশ,

Ishwardi Vata Photo (3)

রাহেনুল ইসলাম মিঠু ॥
ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, এদেশের দারিদ্র্যপীড়িত জনগোষ্ঠীর ভাগ্যের পরিবর্তন ঘটাবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভূমিমন্ত্রী তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় প্রতিটি মানুষের আশ্রয়, শিক্ষা, চিকিৎসা, খাদ্য ও বস্ত্র নিশ্চিত করবেন জননেত্রী শেখ হাসিনার সরকার। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
আজ ঈশ^রদী উপজেলা পরিষদ মিলনায়তনে ২০১৫-১৬ অর্থবছরের অতিরিক্ত বর্ধিত বয়স্কভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলাদের ভাতা, প্রতিবন্ধী ভাতা এবং হিজড়া বয়স্ক ভাতা বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এ কথা বলেন।
মন্ত্রী শরীফ বলেন, ভাতের কষ্ট, কাপড়ের কষ্ট, মাথা গোঁজার ঠাই, শিক্ষা ও চিকিৎসার অভাবে এদেশে থাকার কথা ছিল না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা, ভুখা নাঙ্গাদের কথা চিন্তা করেছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু বলেছিলেন, ‘আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে’ এটাই আমার জীবনের স্বপ্ন। মন্ত্রী বলেন, সেই লক্ষ্যকে সামনে রেখেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে একটি বাড়ি একটি খামার, আশ্রয়ন, গুচ্ছগ্রাম, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি কিনিক ও মানসিক স্বাস্থ্য এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচির বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছেন। পঙ্গু, প্রতিবন্ধী, ভুখা নাঙ্গা সকলের কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভঅবেন, সবার জন্য তাঁর ভালোবাসা, তাঁর চিন্তাভাবনা। স্বার্থান্বেষী গোষ্ঠী কথিত জঙ্গিরা জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করতে চায়। বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করতে পারলেই স্বাধীনতা বিরোধীদের জয় হবে, তাদের সকল ষড়যন্ত্র আল্লাহর অশেষ রহমতে ধ্বংস হয়েছে। মহান আল্লাহ্ বঙ্গবন্ধু কন্যাকে রক্ষা করবেন ইনশাআল্লাহ। মন্ত্রী বলেন, একটি শিক্ষিত মা একটি শিক্ষিত জাতি উপহার দিতে পারে। তিনি উপস্থিত দেড় হাজার জনতার সন্তানদের স্কুলে পাঠানোর প্রতিজ্ঞা করান।
ঈশ^রদীর ৬১১ জনের মধ্যে ২৯ লাখ ৩২ হাজার ৮০০ টাকা বয়স্ক ভাতা, ২০০ জনের মধ্যে ৯ লাখ ৬০ হাজার টাকা বিধবা ভাতা, ৪৮০ জন প্রতিবন্ধীকে ২৮ লাখ ৮০ হাজার টাকা প্রতিবন্ধী ভাতাসহ মোট ১২৯১ জনকে ৬৭ লাখ ৭২ হাজার ৮০০ টাকা ভাতা বিতরণ করেন। ঈশ^রদীতে ১১ হাজার ২৪৫ জন সুবিধাভোগীর মাঝে ১০ কোটি ৬১ লাখ ৮৮ হাজার ৬০০ টাকা এ বছর বিতরণ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা আছে।
ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আ. মোমিন, ঈশ^রদী উপজেলা সমাজসেবা অফিসার খন্দকার গোলাম সারোয়ার, ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, ঈশ^রদী উপজেলা ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরীন পিয়া বক্তব্য রাখেন।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ