রবিবার-২৯শে মার্চ, ২০২০ ইং-১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:১৭, English Version
এবার রানি দ্বিতীয় এলিজাবেথ করোনায় আক্রান্ত সৈয়দপুরে পৌরসভার উদ্যোগে জীবাণুনাশক দিয়ে শহর পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত  করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি, আরও ৪ জন সুস্থ গুজব সম্পর্কে সতর্ক থাকার আহ্বান ফকিরহাটে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা শিবগঞ্জে করোনা ভাইরাস সন্দেহে এক জনের মৃত্যু ১৫ বাড়ী লক ডাউন গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ২২৫ ॥ নতুন ২ জনসহ আক্রান্ত ৪ ॥ বাড়ি ফিরে গেছে ১৩ জন

দিনাজপুর হাবিপ্রবিতে অনুষদ ভিত্তিক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০১৭ , ৪:০৯ অপরাহ্ণ , বিভাগ : শিক্ষা,সারাদেশ,

দিনাজপুর  প্রতিনিধি ॥ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি, ভেটেরিনারি অ্যান্ড এ্যানিম্যাল সায়েন্স, ইঞ্জিনিয়ারিং, ও বিজ্ঞান অনুষদের ২০১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ছাত্র-ছাত্রীদের অনুষদ ভিত্তিক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ কৃষি অনুষদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো. আতাউর রহমান। উক্ত ৪ অনুষদের অনুষদ ভিত্তিক ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।
বিকাল ৩ টায় বিশ্বদ্যিালয়ের অডিটোরিয়াম-১ এ ইঞ্জিনিয়ারিং অনুষদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ও সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন।
সকাল ১০ টায় ভেটেরিনারি অ্যান্ড এ্যানিম্যাল সায়েন্স অনুষদের ওরিয়েন্টেশন বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভেটেরিনারি অ্যান্ড এ্যানিমেল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ডা. মো. ফজলুল হক।
বিকাল ৩ টায় বিজ্ঞান অনুষদের ওরিয়েন্টেশন অডিটোরিয়াম-২ এ অনুষদের ডীন প্রফেসর ড. বলরাম রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম নবীন শিার্থীদের উদ্দেশ্যে বলেন, একটি স্বচ্ছ ও তীব্র প্রতিযোগিতা মূলক ভর্তি পরীক্ষার মাধ্যমে তোমরা এ বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেয়েছো; আমি তোমাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। সাথে সাথে অন্যান্য দেশ যেমন ভারত, নেপাল, ভুটান, সোমালিয়া, জিবুতি, নাইজেরিয়া থেকে আগত শিক্ষার্থীদের প্রতিও রইল আমার আন্তরিক শুভেচ্ছা। উচ্চ শিক্ষা গ্রহনের পাশাপাশি তোমাদের সমাজ ও দেশ গড়ার কাছে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এ দায়িত্বের কথা মনে রেখে তোমাদের নিজেদের সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

আপনার মতামত লিখুন

শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ