শনিবার-১৮ই জানুয়ারি, ২০২০ ইং-৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:১৬, English Version
ফুলবাড়ীতে ১ সপ্তাহের ব্যবধানে ২টি দোকান চুরি ॥ প্রয়াত ডাক্তারদের স্মরনে শুক্রবার সকালে শীত বস্ত্র বিতরন করা হয়েছে সাদুল্যাপুর ইউনিয়ান বিএনপির বর্ধিত সভা অনুষ্ঠিত জলঢাকায় আমন চাল সংগ্রহের উদ্বোধন বড়পুকুরিয়ায় দুই শতাধিক দুস্থ নারী-পুরুষের হাতে শীত বন্ত্র তুলে দিলেন পিডিবি চেয়ারম্যান চাঁপাইনবাবগঞ্জের শিবতলায় ফেনসিডিল সহ- ২জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫ নশিপুর ঘোষ পাড়া এলাকায় বিরল প্রজাতির দুইটি হনুমান দেখা গেছে।

বৈশাখে চুলের খোঁপা

প্রকাশ: বুধবার, ১২ এপ্রিল, ২০১৭ , ৪:৪৯ অপরাহ্ণ , বিভাগ : লাইফস্টাইল,

উৎসব আমেজ নিয়ে আসছে পহেলা বৈশাখ। এরই মধ্যে শুরু হয়ে গেছে বৈশাখের প্রস্তুতি। বৈশাখে মেয়েদের সাজের বিশেষ অংশজুড়ে থাকে শাড়ির ব্যবহার। আর শাড়ির সঙ্গে যারা চুল ছেড়ে রাখতে চান তারা চুলকে ফুলের ছোঁয়ায় সাজাতে পারেন।

বৈশাখে চুলের খোঁপা

তবে দিনটিতে চুলে খোঁপার সাজই মেয়েদের বেশি আকর্ষণীয় করে তোলে। লম্বা চুলে হাত খোঁপা, এলো খোঁপা, বেণি অথবা ফ্রেঞ্চ বেণি করে পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে ফুল লাগাতে পারেন। বিভিন্ন ঢঙের বেণিতে বৈশাখী আমেজ দিতে অবশ্যই ফুলের ব্যবহার আনা যেতে পারে। তাহলে জেনে নিন চুলের বিভিন্ন খোঁপা সম্পর্কে।

প্লেইন বান : প্লেইন বানে আপনার পারফেক্ট লুক তৈরি হতে পারে। প্লেইন বান যেহেতু গোল হয়ে থাকে, তাই মাথার সামনের চুল ফুলিয়ে নিতে হবে। সামনের চুলগুলোতে চেহারার গড়ন অনুযায়ী সেট করুন। ইচ্ছে করলে বেণি করেও নিতে পারেন। এবার পেছনের সব চুল রাবার ব্যান্ড দিয়ে আটকে নিন। আটকানো সব চুলের একপাশে একটু চুল রেখে বাকিগুলো দিয়ে সাধারণ হাতখোঁপা করুন। এবার খুলে রাখা বাকি চুলগুলো খোঁপার ওপর দিয়ে ঢেকে ক্লিপ লাগিয়ে দিন। খেয়াল রাখবেন, চুল যেনো ভালো করে আটকানো হয়। দরকারে হেয়ার স্প্রে ব্যবহার করে একটু শক্ত করে নিতে পারেন।

সাইড বাণ : মাথার একপাশে সমস্ত চুল টেনে বেঁধে একটি গোলাকৃতির সিম্পল খোঁপা করা হয়। একপাশে হবার কারণে এটিকে বলা হয় সাইড কল। নিজের স্বাচ্ছন্দ্য সবার আগে। স্বাচ্ছন্দ্যবোধ করলে সবকিছুর সঙ্গেই চলতে পারে।

গোলাপ খোঁপা : মাথার সমস্ত চুল সামনের দিকে একপাশে এনে পনিটেল করা হয়েছে এবং কয়েকটি অংশে ভাগ করে রিবন আকৃতি করে গোলাপের শেপে তৈরি হয়েছে খোঁপাটি। তাই এর নাম গোলাপ খোঁপা। এটি লং গাউনের সঙ্গে মানানসই হবে।

ফিস টেইল : ফিস টেইল পুরনো হেয়ার স্টাইল। কিন্তু এ ফিস টেইল ব্যবহার করে আপনি নতুন স্টাইল করতেই পারেন। প্রথমে পুরো চুল নিয়ে একটি হর্স টেইল বাঁধুন। এবার ওই হর্স টেইলে একটি ফিস টেইল বানান। তারপর ওই ফিস টেইলকে গোল করে ঘুরিয়ে বেঁধে ফেলুন অথবা ছেড়ে রাখুন। এতে আপনার চুলের স্টাইল বেশ অন্যরকম হবে।

ডাবল খোঁপা : ডাবল খোঁপা পুরনো একটি স্টাইল হলেও বর্তমানে ফ্যাশনে ইন। গরমের হাত থেকে এই খোঁপা আপনাকে আরামদায়ক রাখবে। ডাবল খোঁপা করতে প্রথমে চুল ভালো করে আঁচড়ে নিন। মাঝ বরাবর সিঁথি করে দু’দিকে চুল ভাগ করে নিন। এবার মাথার দু’পাশে দুটি পনিটেইল বেঁধে ফেলুন উঁচু করে। পনিটেইল দু’টি হাতে পেঁচিয়ে খোঁপা করে নিন। পনিটেইল বাঁধার পর চুলে বেণি করে নিতে পারেন। তারপর খোপা বেঁধে ফেলুন। পনিটেল বাঁধার সময় সব চুল নাও বাঁধতে পারেন। পেছনের দিকের চুল ছেড়ে রেখে সামনের চুলে পনিটেইল বেঁধে ফেলুন। তারপর খোঁপা করে নিন। খোঁপা বাঁধার পর তা ক্লিপ দিয়ে ভালো করে আটকে নিন। যাতে সহজে খুলে না যায়। একদিকের চুল বাঁধা হয়ে গেলে একইভাবে অন্যদিকের চুল বেঁধে ফেলুন। যাতে দু’দিকের খোঁপা একই রকম দেখায়। এ ধরনের খোঁপা করে দেখুন আপনার সাজে আলাদা লুক তৈরি হয়ে যাবে।

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ