শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

৪০ দিনের কর্মসূচি অতিদরিদ্রদের কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি গ্রামীণ অবকাঠামো রক্ষায় বড় ভুমিকা রাখছে– অ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি

৪০ দিনের কর্মসূচি অতিদরিদ্রদের কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি গ্রামীণ অবকাঠামো রক্ষায় বড় ভুমিকা রাখছে– অ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি

সোহেল সানী: সাবেক মন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচি অতিদরিদ্রদের কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণে বড় ভুমিকা রাখছে। এসব এলাকার গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ কাঁচা রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন ও সংস্কার হচ্ছে। ৭ কোটি ৩ লাখ ৩৬ হাজার টাকার ব্যয়ে উপজেলার ১০ ইউনিয়নে ৯০ প্রকল্প প্রতিটি ইউনিয়নে ৯টি করে একযোগে উদ্ধোধন করেন তিনি। প্রধান অতিথি হিসেবে তিনি আজ শনিবার সকাল ৯টায় উপজেলার রামপুর ইউনিয়নের ‘চান্দেরডাঙ্গা ঈদগাহ মাঠ’ মাটি ভরাট কাজের উদ্ধোধন করেন।
এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম প্রামাণিক, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মাদ ইসমাঈল, পৌর মেয়র মো: আমজাদ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল মোমিনীন, রুকশানা বারী রুকু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের উপ-প্রকৌশলী দুলাল কুন্ডু রায় ও রামপুর ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) একরামুল হক প্রমুখ।
পার্বতীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ নুরুন্নবী সরকার বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অধীনে পার্বতীপুর উপজেলার জন্য সর্বাধিক গুরুত্বপূর্ণ সামাজিক নিরাপত্তার আওতায় চলতি ২০২২-২০২৩ অর্থবছরে অতিদরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচির (কর্মসংস্থান) প্রথম পর্যায়ে ১০ ইউনিয়ন পরিষদের অনুকুলে ৯০ প্রকল্পে ৪ হাজার ৩৯৬ জন উপকারভোগি কাজ করবেন। প্রতিদিনের কর্মদিবসের জন্য পাবে ৪০০ টাকা পারিশ্রমিক।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন