রবিবার-২৯শে মার্চ, ২০২০ ইং-১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:২৯, English Version
উমাদিনী ত্রিপুরার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ডোমার পৌর শহরে চলছে জীবাণু নাশক ছিটানো কার্যক্রম। লালপুরে দুস্থদের মাঝে নিজ উদ্যোগে খাবার সামগ্রী বিতরণ পার্বতীপুরে করোনা ঠেকাতে আদা, লং, কালিজিরার চা খাওয়ার গুজব! চাঁপাইনবাবগঞ্জে খেটে খাওয়া গরীব দুঃখি মানুষের মাঝে চাল বিতরণ শুরু ‘করোনা চিকিৎসায় ২৫০ ভেন্টিলেটর প্রস্তুত’ সংবাদপত্র সংক্রান্ত সকল ধরনের কাজ পরিচালনায় কোনো বাধা নেই

দিনাজপুর শিক্ষা বোর্ডে ১ পরিদর্শক ৭ পরীক্ষার্থী বহিস্কার ॥ ২ জন ভুয়া পরীক্ষার্থীর কারাদন্ড

প্রকাশ: শুক্রবার, ৭ এপ্রিল, ২০১৭ , ৯:৪৪ পূর্বাহ্ণ , বিভাগ : রংপুর,শিক্ষা,সারাদেশ,

দিনাজপুর প্রতিনিধি ॥ বৃহস্পতিবার দিনাজপুর শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার ইংরেজি ১মপত্রে অসদুপায় অবলম্বনের অভিযোগে ৭ পরীক্ষার্থী ও কর্তব্যে অবহেলার কারণে ১ পরিদর্শককে বহিস্কার করা হয়েছে। এছাড়াও বদলী পরীক্ষা দেয়ার ঘটনায় ২ জন ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। আটকদের এক বছরের কারাদ- প্রদান করা হয়েছে।
বোর্ড সূত্রে জানা যায়, বৃহস্পতিবার এইচএসসি পরীক্ষার ইংরেজি ১ম পত্রে অসদুপায় অবলম্বনের অভিযোগে কুড়িগ্রামে ৩ জন এবং গাইবান্ধা, নীলফামারী, পঞ্চগড় ও লালমনিরহাটে ১ জন করে মোট ৭ জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়। কর্তব্যে অবহেলার অভিযোগে রংপুরে বহিস্কার করা হয় ১ পরিদর্শককে। ইংরেজি ১ম পত্রের পরীক্ষায় ৯৯ হাজার ৮১৬ জনের মধ্যে অংশ নেন ৯৮ হাজার ৬৪৯ জন। অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ১৬৭ জন।
এদিকে দিনাজপুরের খানসামায় পাকেরহাট ডিগ্রী কলেজ কেন্দ্রে কারিগরী শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষায় অন্যের পক্ষে পরীক্ষা দিতে এসে হাতেনাতে আটক হয়েছে মোশারফ হোসেন ও রুবেল ইসলাম নামে দুই ভুয়া পরীক্ষার্থী। বদলী পরীক্ষা দেয়ার দায়ে তাদের দু’জনকে এক বছর করে কারাদ- দিয়েছে খানসামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সাজেবুর রহমান।
কারাদ-প্রাপ্ত মোশারফ হোসেন জেলার চিরিরবন্দর উপজেলার গোছাহার গ্রামের জহরুল ইসলাম ও রুবেল ইসলাম একই এলাকার হামিদুল ইসলামের ছেলে।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সাজেবুর রহমান জানান, বৃহস্পতিবার চলমান কারিগরী শিক্ষাবোর্ডের এইচএসসি পরীক্ষার ৩য় দিনের কম্পিউটার এ্যাপ্লিকেশন পরীক্ষায় পাকেরহাট ডিগ্রী কলেজ কেন্দ্রে অন্য পরীক্ষার্থীদের সাথে পরীক্ষা দিচ্ছিল। এ সময় পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা উপজেলা সহকারী শিক্ষা অফিসার এসএম মান্নান তাদেরকে সন্দেহ করেন। পরে পরীক্ষার কাগজপত্র যাচাই করে দেখা যায় এবারের গোয়ালডিহি টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের এইচএসসি পরীক্ষার্থী আব্দুল হাকিম ও মনিরুল ইসলামের বদলি হিসেবে মোশারফ হোসেন ও রুবেল ইসলাম পরীক্ষা দিচ্ছিল। পরে তাদেরকে পাবলিক পরীক্ষা অপরাধে ১৯৮০ ধারায় এক বছর করে কারাদ- দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ