মঙ্গলবার-১৫ই অক্টোবর, ২০১৯ ইং-৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৫৩
মেহেন্দীগঞ্জে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত দৃষ্টি প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং তারাই হতে পারে দেশের উন্নয়নের সহায়ক ফুলবাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশেন সভা ॥ ঘুমন্ত তুহিনকে কোলে করে নিয়ে আসেন বাবা, খুন করেন চাচা বড়পুকুরিয়া কয়লাখনির সাবেক ৭ এমডিসহ ২৩ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা লালপুরে মাচায় লাউ চাষ করে সফল হয়েছেন চাষী রনি কুষ্টিয়া চলে গেলেন আবরারের ছোট ভাই

নতুন উদ্যোক্তারা জামানতবিহীন ১০ লাখ টাকার ঋণ পাবেন

প্রকাশ: সোমবার, ৩ এপ্রিল, ২০১৭ , ১২:০১ অপরাহ্ণ , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দেশের সব তফশিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে কটেজ, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি খাতের অর্থায়নে গতি আনার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। গতকাল রবিবার বাংলাদেশ ব্যাংকের এসএমই অর্থায়ন সংক্রান্ত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেয়া হয়।

প্রজ্ঞাপনে বাংলাদেশ ব্যাংকের পুনঃঅর্থায়ন স্কিমের আওতায় নারী উদ্যোক্তাদের ব্যক্তিগত গ্যারান্টিকে জামানত হিসেবে বিবেচনা করে ২৫ লাখ টাকা পর্যন্ত ঋণ সুবিধা সহায়তা প্রদানের নির্দেশনা দেয়া হয়।
কটেজ, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি খাতের নারী উদ্যোক্তাদের উদ্যোগে অর্থায়ন পাওয়ার বিষয়টি আরো সহজ করতে অধিক গুরুত্ব দেয়ার কথাও বলা হয় নির্দেশনায়। বলা হয়, এসব খাতে পুনঃঅর্থায়ন তহবিলের আওতায় নতুন উদ্যোক্তাদের উদ্যোগের প্রকৃতি এবং উৎপাদিত পণ্য ও সেবার বাজার বিবেচনা করে ব্যাংকার-কাস্টমার সম্পর্কের ভিত্তিতে সহায়ক জামানতবিহীন প্রয়োজনে ১০ লাখ টাকার অধিক ঋণ বিতরণ করা যাবে।
আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ