শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

আরামবাগের জনসভা মঞ্চে প্রধানমন্ত্রী (লাইভ)

আরামবাগের জনসভা মঞ্চে প্রধানমন্ত্রী (লাইভ)

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত রাজধানীর মতিঝিলের আরামবাগ মাঠে জনসভায় উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা।

 

আজ শনিবার (৪ নভেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে তিনি জনসভার মঞ্চে উপস্থিত হন। এর আগে সকাল থেকে জনসভায় যোগ দিতে দলে দলে জড়ো হচ্ছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

এদিকে আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধনের মধ্য দিয়ে আগামীকাল রোববার (৫ নভেম্বর) থেকে তিনটি স্টেশন দিয়ে শুরু হবে এ পথের বাণিজ্যিক যাত্রা। প্রাথমিকভাবে উত্তরা পর্যন্ত চলবে চার ঘণ্টা। দশ মিনিট পরপর আসবে ট্রেন। তিন মাসের মধ্যে বাকি স্টেশনগুলো চালু করে ভোর থেকে মধ্যরাতের পূর্ণ শিডিউলে চলবে মেট্রোরেল।

 

এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধন করেছিলেন শেখ হাসিনা। পুরোপুরি চালু হলে উত্তরা থেকে মতিঝিল-কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত ২১.২৬ কিলোমিটারের পুরো রুটটি ৪০ মিনিটেরও কম সময়ে ভ্রমণ করে মেট্রোরেল প্রতি ঘণ্টায় ৬০ হাজার যাত্রী বহন করবে বলে ধারণা করা হচ্ছে। ২০১৬ সালের ২৪ জুন এমআরটি লাইন-৬ নামে পরিচিত মেট্রোরেল প্রকল্পের নির্মাণ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন