রবিবার-২৯শে মার্চ, ২০২০ ইং-১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:২৬, English Version
এবার রানি দ্বিতীয় এলিজাবেথ করোনায় আক্রান্ত সৈয়দপুরে পৌরসভার উদ্যোগে জীবাণুনাশক দিয়ে শহর পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত  করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি, আরও ৪ জন সুস্থ গুজব সম্পর্কে সতর্ক থাকার আহ্বান ফকিরহাটে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা শিবগঞ্জে করোনা ভাইরাস সন্দেহে এক জনের মৃত্যু ১৫ বাড়ী লক ডাউন গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ২২৫ ॥ নতুন ২ জনসহ আক্রান্ত ৪ ॥ বাড়ি ফিরে গেছে ১৩ জন

হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে ৫ ভুয়া পরীক্ষার্থীর কারাদন্ড

প্রকাশ: মঙ্গলবার, ২১ মার্চ, ২০১৭ , ২:৪৯ অপরাহ্ণ , বিভাগ : শিক্ষা,

দিনাজপুর  প্রতিনিধি ॥ হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক ৫ ভুয়া পরীক্ষার্থীকে ভ্রাম্যমান আদালত বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছেন।
মঙ্গলবার দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭ সালের প্রথম অনার্সের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে বিশ্ববিদ্যালয়ের কর্তব্যরত শিক্ষকদের হাতে আটক হন ৫ ভুয়া পরীক্ষার্থী। মূল পরীক্ষার্থীদের পক্ষে তারা পরীক্ষা দিচ্ছিলেন।
এরা হচ্ছেন নড়াইল জেলার সদর উপজেলার বাইশভিটা গ্রামের সুকুমার গাইনের পুত্র সমাপ্ত গাইন, একই উপজেলার ভুয়াখালী গ্রামের আনোয়ারুল ইসলামের পুত্র রিয়াজুল ইসলাম ও ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার কয়েরাকান্দা গ্রামের সহিদুল ইসলামের পুত্র আশরাফুল, চট্টগ্রামের মীরসরাই উপজেলার মধ্যমমায়ানী গ্রামের ফজলুল হকের পুত্র সানাউল্লাহ ও কক্সবাজারের মহেশখালী উপজেলার সোনারপাড়া গ্রামের মোক্তার আহমেদের পুত্র শফিউল্লাহ। এদের মধ্যে আশরাফুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শেষ বর্ষের ছাত্র ও সমাপ্ত গাইন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। আটক বাকীদের পরিচয় পাওয়া যায়নি।
মঙ্গলবার বিকেল ৫টায় ক্যাম্পাসে দিনাজপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তপতী বিশ্বাস ভ্রাম্যমান আদালত স্থাপন করে আশরাফুলকে ১৫ দিন এবং অপর ৪ জনকে ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। পরে পুলিশ দন্ডিত ৫ ভুয়া পরীক্ষার্থীকে দিনাজপুর জেলা কারাগারে প্রেরণ করেন।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের সহকারী পরিচালক মমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার ভর্তি পরীক্ষার তৃতীয় দিনে বিভিন্ন কক্ষ থেকে তাদেরকে আটক করা হয়। তারা অন্য শিক্ষার্থীর হয়ে পরীক্ষা দিচ্ছিল। আইনী ব্যবস্থা গ্রহণ করতে ৫জনকে পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ