শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ঈদে সব মহাসড়কে চলবে মোটরসাইকেল

ঈদে সব মহাসড়কে চলবে মোটরসাইকেল

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ঈদের ছুটিতে ঘরমুখো মানুষ জাতীয় মহাসড়কে মোটরসাইকেল নিয়ে চলাচল করতে পারবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার বিআরটিএ সদর দপ্তরে ঈদুল ফিতরকে সামনে রেখে প্রস্তুতি সভা শেষে এ তথ্য জানান তিনি।
|আরো খবর

ঈদের কেনাকাটা করে বাড়ি ফেরার পথে প্রাণ গেল বাবা-ছেলের
আজ থেকে বিআরটিসির অগ্রিম টিকিট বিক্রি শুরু
তদন্তে বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের কারণ উদ্ঘাটিত হবে: ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, জাতীয় মহাসড়কে মোটরসাইকেল চললেও পদ্মা সেতুতে নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

ঢাকা শহরে মোটরসাইকেলে হেমলেট পরিধানে আমূল পরিবর্তন হয়েছে জানিয়ে কাদের বলেন, সবার সম্মলিত উদ্যোগের কারণেই এখন ঢাকা শহরে সবাই হেমলেট পরিধান করেন।

ভিআইপিদের নিয়ম না মেনে উল্টোপথে চলার সমালোচনা করেন তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে এ বিষয়ে পদক্ষেপ নিয়ে উদাহরণ তৈরি করতে হবে। এছাড়াও মোটরসাইকেলে চড়ে রাস্তায় ক্ষমতাসীন দলের ক্ষমতা দেখালে পদক্ষেপ নেয়ার নির্দেশও দেন মন্ত্রী।

গাজীপুর বিআরটি প্রকল্পকে ভোগান্তির অন্যতম স্থান উল্লেখ করে কাদের বলেন, বিআরটি প্রকল্প শেষ হওয়ার কথা বললেও শেষ হয় না। এতে মানুষের ভোগান্তি হচ্ছে। এছাড়া বিদেশগামীরা অনেক সময় বিমানের ফ্লাইট মিস করছে।

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্ট সরকারি ও বেসরকারি সংস্থাগুলোকে দায়িত্বের সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি। মন্ত্রী বলেন, যার যার যে দায়িত্ব তিনি সেভাবে পালন করুন। এটা হলো আপনাদের কাছে আমার অনুরোধ।

ওবায়দুল কাদের বলেন, সবচেয়ে বড় ঘাটতি আমাদের শৃঙ্খলার। সড়কে সেটা কার্যকর হয়নি। পরিবহনেও হয়নি। আরও অনেক জায়গায় ছয় লেন বা আট লেন করার পরিকল্পনা আছে। তবে ডিসিপ্লিন কীভাবে কার্যকর করতে পারা যাবে সেটাই সবচেয়ে চ্যালেঞ্জ। ডিসিপ্লিন থাকলে যানজট ও দুর্ঘটনা কমবে। এখন গতানুগতিক একটা মিটিং করে ও বক্তব্য দিয়ে যদি মনে হয় দায়িত্ব শেষ হয়ে গেছে… তাহলে শৃঙ্খলা ফেরানো যাবে না।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন