বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ওয়ানডে বিশ্বকাপে সেমিফাইনালে এগিয়ে যাওয়ার লক্ষ্যে কিছুক্ষণের মধ্যে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার ম্যাচটি শুরু হচ্ছে। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। বিশ্বকাপে প্রথম দল হিসেবে শততম ম্যাচ খেলতে নামবে অজিরা। ৫ ম্যাচ শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৮ পয়েন্ট, অস্ট্রেলিয়ার আছে ৬ পয়েন্ট। সর্বশেষ তিন ম্যাচ জিতে দারুণ ছন্দে আছে অজিরা। আগের ম্যাচে প্রথম এবারের আসরে হারের স্বাদ পাওয়া  নিউজিল্যান্ড জয়ের ধারায় ফিরতে মরিয়া। শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে বিশ্বকাপে নিজেদের শততম ম্যাচ খেলার অনন্য এক রেকর্ড গড়তে যাচ্ছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপে এ পর্যন্ত অস্ট্রেলিয়া ৯৯ ম্যাচের মধ্যে ৭২টি জয় পেয়েছে, ২৫ ম্যাচে পরাজিত হয়েছে। এ ছাড়া তাদের  একটি করে টাই ও পরিত্যক্ত হয়েছে। বিশ্বকাপে নিজেদের প্রথম চার ম্যাচেই জয় পেয়েছে গত আসরের রার্নাস-আপ নিউজিল্যান্ড। গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৯ উইকেটে, নেদারল্যান্ডসকে ৯৯ রানে, বাংলাদেশকে ৮ উইকেটে এবং আফগানিস্তানকে ১৪৯ রানের বড় ব্যবধানে হারায় নিউজিল্যান্ড। টানা চার জয় নিয়ে পঞ্চম ম্যাচে স্বাগতিক ভারতের মুখোমুখি হয় কিউইরা।

নিউজিল্যান্ড একাদশ : টম ল্যাথাম (অধিনায়ক), ডেভন কনওয়ে, উইল ইয়াং, রাচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

অস্ট্রেলিয়া একাদশ : প্যাট কামিন্স (অধিনায়ক), মার্নাস লাবুশেন, ট্রাভিস হেড, জশ হ্যাজলউড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন