বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

দুর্গাপুরে ভোগান্তির আরেক নাম যেনো কাপাসাটিয়া-কুমুদগঞ্জ সড়ক

দুর্গাপুরে ভোগান্তির আরেক নাম যেনো কাপাসাটিয়া-কুমুদগঞ্জ সড়ক

কলিহাসান,দুর্গাপুর(নেত্রকানা)প্রতিনিধি:
নেত্রকোণা জেলার দুর্গাপুর উপজেলায় ভোগান্তির আরেক নাম যেনো কাপাসাটিয়া-কুমুদগঞ্জ সড়ক। প্রতিনিয়ত ঘটছে ওই সড়কে বিভিন্ন দুর্ঘটনা। সামান্য বৃষ্টি এলেই পানি জমে খানাখন্দ ও ডোবায় পরিণত হয় পড়ে রাস্তাটি। বিকল্প রাস্তা না থাকায় মানুষকে জীবনের ঝুঁকি নিয় চলাচল করতে হচ্ছে এ রাস্তা দিয়ে। আজ বৃহস্পতিবার(১২ অক্টোবর) দুপুরে সরেজমিন ঘুরে এমন চিত্রই দেখা গেছে। খোঁজ নিয়ে জানা গেছে, কাপাসাটিয়া বাজার-কুমুদগঞ্জ সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না করার কারণে বেশিরভাগ জায়গায় এখন ভেঙে গভীর গর্তে পরিণত হয়ছে। এ সড়ক দিয়ে উপজেলার ৪টি ইউনিয়ন সহ উপজেলার সদর থেকে প্রতিনিয়ত চলাফেরা করে হাজারো মানুষ। কিন্তু সড়কের ৩কিলো ৬শ মিটার রাস্তার মধ্যে বেশিরভাগ জায়গা ভেঙে যাওয়া অংশ তৈরি হয়ছে এখন মরণ ফাঁদে। ওই রাস্তা দিয়ে অসুস্থ রোগী কিংবা গর্ভবতী মহিলা নিয়ে যাওয়া তো দূরের কথা সুস্থ্য সবল শরীর নিয়ে চলাচল করা অসম্ভব হয়ে পড়েছে এখন। তাছাড়া ওই রাস্তার কারণে কৃষি,ব্যবসা-বাণিজ্যের অনেক তি হচ্ছে। বিপাকে পড়েছে কোমলমতি শিক্ষার্থীরা।
এ বিষয়ে স্থানীয় বারইকান্দি গ্রামের মো. সালামত মিয়া ক্ষোভ প্রকাশ করে বলেন, বাড়ির পার্শ্বের রাস্তাটি খুবই ঝুঁকিপূর্ণ হওয়ায় বাড়ইকান্দি মসজিদ সংলগ্ন এলাকায় প্রায়ই দূর্ঘটনা ঘটে থাকে। গত বছর ওই ভাঙা জায়গায় অটোর ধাক্কায় আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই মারা যান। এ বিষয়ে বিরিশিরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রুহু বলেন, ‘ কাপাসাটিয়া-কুমুদগঞ্জ রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না করার কারণে এখন এটা দিয়ে চলাচল করতে সাধারণ মানুষের অনেক কষ্ট হচ্ছে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উচিত রাস্তাাটি যেন খুব শীঘ্রই পুনঃ নির্মাণ করা হয়।’ বাকলজোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইউসুফ তালুকদার সাগর জানান,রাস্তাটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ,প্রায় সময় হতাহতের ঘটনা ঘটছে। এ অবস্থার উত্তরণ করতে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেণ।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো.খোয়াজুর রহমান সঙ্গে কথা বললে তিনি জানান, রাস্তাাটির বিষয়ে প্রস্তাবনা পাঠিয়েছি। অনুমোদনের অপেক্ষায় রয়েছ। আশা করছি অচিরেই টেন্ডার হবে। নেত্রকোনা জেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো.আব্দুর রহমান শেখ ওই রাস্তাটি নির্মাণ কাজের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,ওই রাস্তার প্রোপোজাল হাতে পেয়েছি। খুব দ্রুততার সাথে এ কাজটি বাস্তবায়ন করা হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন