শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পার্বতীপুরে মাছ ধরতে গিয়ে মিললো বিশাল আকৃতি সাপ

পার্বতীপুরে মাছ ধরতে গিয়ে মিললো বিশাল আকৃতি সাপ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
পার্বতীপুরে মাছ ধরতে গিয়ে জালে আটক বিশাল আকৃতির একটি সাপ উদ্ধার হয়েছে। আজ মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের এ ঘটনায় ঘটে।
জানা গেছে, উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের হলদিবাড়ী দোলা পাড়া গ্রামের এখতারুল ইসলাম সোমবার রাতে মাছ ধরতে বাড়ির পাশের জমিতে লম্বা জাল (স্থানীয়দের মতে হোগাস) বসান। সকালে ঘটনাস্থলে গিয়ে জালের ভিতর বড় মাছ সাদৃশ্য কিছু নড়তে দেখেন। কাছে গিয়ে মাছের পরিবর্তে নাম না জানা বিশাল আকৃতির সাপ দেখতে পান তিনি। পরে স্থাণীয়দের সহযোগীতায় সাপসহ জালটি ডাঙ্গায় তুলে নিয়ে আসা হয়। মুহুর্তেই খবরটি ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। একনজর দেখত ভীড় জমাতে শুরু করেন দূর দূরান্ত থেকে আগত মহিলা পুরুষসহ উৎসুক জনতা। এসময় উদ্ধার হওয়া ৫ ফি লম্বা ও মোটা গায়ে ডোরা কাটা এ সাপের নাম বলতে পারেন নি কেউই। তবে, স্থানীয়দের মতে পাশের কবরস্থান থেকে সাপটি এসেছে বলে ধারনা করা হচ্ছে। খবর পেয়ে স্থানীয় এক সাপুড়ে সাপটি নিয়ে যায়।
কলেজ ছাত্র হিজবুল্লা আল হিমেল বলেন, আগে কখনো এত বড় সাপ দেখিনি। বিষয়টি লোকমুখে শুনে দেখতে এসেছি। সাপটি অনেক মোটা ও লম্বা।
জাহিদুল হাসান নামে আরেক ব্যক্তি জানান, অনেকে সাপটি দেখেছে তবে এর নাম কেউই বলতে পারেনি। তবে সাপটি দেখে বয়স্ক বলে মনে হচ্ছে।
ষাটতুর্দ্ধ রহমান আলী বলেন, আগে কখনো এমন সাপ দেখিনি। তবে অনেকে বলছে মাছু আলাদ এর নাম হতে পারে।
পলাশবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান রুহুল আমীন বলেন, আমি দেখিনি। তবে শুনেছি যে, এমন সাপ আগে কেউ ই দেখেনি। কেউ নামও জানেন না। তবে, স্থানীয়রা সাপটি বন বিভাগের হস্তান্তর না করে সাপুড়ে কে দেয়ার বিষয়ে কোন মন্তব্য করেননি তিনি। তিনি বলেন, বিষয়টি সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্য বলতে পারবেন।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: মাহফুজার রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। এসব প্রাণী উদ্ধার, সংগ্রহ এবং উন্মুক্তের কাজ করেন বন বিভাগ। তবে উদ্ধারের সময় যদি কোন প্রকার স্বাস্থ্য সেবা প্রয়োজন হয় সে ক্ষেত্রে আমরা তা দিয়ে থাকি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন