শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

“হাবিপ্রবি ছায়া জাতিসংঘের নেতৃত্বে রোদ্র ও সিফাত “

“হাবিপ্রবি ছায়া জাতিসংঘের নেতৃত্বে রোদ্র ও সিফাত “
হাসনাত সানি, হাবিপ্রবি প্রতিনিধি : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছায়া জাতিসংঘ সংস্থার (এইচএসটিইউমান) কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে মোঃ হাসিবুল হক রোদ্র ও সাধারণ সম্পাদক হিসেবে সিফাত সালেহীন  নির্বাচিত হয়েছেন।
সংগঠনটির উপদেষ্টা হিসেবে রয়েছেন, প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, মোঃ মোস্তাফিজুর রহমান, ড. মোঃ জাহাঙ্গীর কবির,প্রফেসর ড. মোঃ রাশেদুল ইসলাম,  ড. মোঃ শাজেদুর রহমান,  মোহাম্মদ সাইফুদ্দিন দুরুদ ও ট্রেজারার:মোঃ মোরসালিন হোসাইন।
এছাড়াও ট্রেজারার  মোঃ মোরসালিন হোসাইন এবং সহ-সভাপতি হিসেবে মো. সুজন রানা, রাদিয়া বিনতে রেজা,আফিয়া মারিয়াম, তামজীদ উল হক প্লাবন ও শফিকুজ্জামান সৌরভ নির্বাচিত হোন।
ডেপুটি জেনারেল সেক্রেটারি হিসেবে সিদ্দিক আল হাসান, মাহজাবিন ফারিয়া ইফতি,মোঃ আনিসুজ্জামান ও দিশা সাহা নির্বাচিত হোন।
ডিপুটি ট্রেজারার হিসেবে ফাহমিদ সৃষ্টি, মোছাঃ আরাফাতুল জান্নাত,ফাহিম মোহাম্মদ সাদিক সৃজন নির্বাচিত হোন।
সাংগঠনিক সম্পাদক হিসেবে আহমেদ শাকিল,সাবরিনা রোদশ্রী নির্বাচিত হোন।
এছাড়া সংগঠনটির  অন্যান্য সদস্যরা বিভিন্ন পদে নির্বাচিত হয়েছেন,
সভাপতি হাসিবুল হক রোদ্র বলেন –
সভাপতির পদ বরাবরই অনেক সম্মান এবং দায়িত্বের একটি জায়গা এবং সেই অবস্থানে নিজেকে পেয়ে আমি অনেক বেশি আনন্দিত,তার সাথে বুঝতে পারছি আমার দায়িত্ব অনেক এবং সবার প্রত্যাশা অনেক বেড়ে গিয়েছে। আমাদের সাবেক সকল কমিটি মেম্বার গন প্রত্যেকেই নিষ্ঠা এবং পরিশ্রমের সাথে এই ক্লাব কে অনেক দূর নিয়ে এসেছেন। আমি চাই এইচএসটিইউ মুনা পুরো বাংলাদেশ এর মধ্যে একটা সনামধন্য ক্লাব হিসেবে প্রতিষ্ঠিত হোক।প্রত্যেকের পারস্পারিক সাহায্য এবং পরিশ্রম ও মেধার মাধ্যেমে আমাদের নতুন কমিটি একটি চমৎকার স্মৃতি তৈরি করুক এই চেষ্টা এবং প্রত্যাশা থাকবে।ভবিষ্যৎে  একটি শক্ত অবস্থান যাবার জন্য দক্ষতা গুলো যেন আমরা প্রত্যেকেই অর্জন করতে পারি। এবং আবারো সভাপতি হিসেবে নিজেকে দেখতে পেরে আমি সকালের প্রতি অতন্ত্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।
সাধারণ সম্পাদক সিফাত সালেহীন বলেন – হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হাবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থা এমন একটি সংগঠন যা এর সূচনালগ্ন থেকেই অত্যন্ত কৃতিত্বের সাথে কাজ করে যাচ্ছে। আমাদের এই  সংগঠন সারাবছর বিভিন্ন কর্মসূচী ছাড়াও  আন্তর্জাতিক মানের কিছু প্রোগ্রাম আয়োজন করে থাকে যেখানে শিক্ষার্থীরা কূটনীতি, আলোচনা, নেটওয়ার্কিং, বিশ্বব্যাপী সচেতনতা, সমস্যা সমাধানের দক্ষতা, নেতৃত্বের দক্ষতা সহ অন্যান্য গুনাবলির অনুশীলন করে থাকে যা তাদের এই একুশ শতকের প্রতিযোগিতাময় বিশ্বে টিকে থাকায় সহায়ক ভূমিকা পালন করে।
জাতিসংঘের অনুকরনের মাধ্যমে তরুণদের মাঝে বৈচিত্র‍্য, বিশ্বায়ন, নেতৃত্বের দানের মাধ্যমে আজকের বিশ্বকে উন্নত বিশ্বে পরিনত করার জন্য উপযুক্ত পরিবেশ তৈরীর লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আমাদের ২২-২৩ সালের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করে হয়েছে যা ইতিমধ্যেই নানাবিধ কর্মসূচী গ্রহনের মাধ্যমে আমাদের কার্যক্রম পরিচালিত হচ্ছে। কমিটির কার্যনির্বাহী প্রত্যেকটি সদস্য তাদের দায়িত্বশীলতা আর নিয়মানুবর্তিতার মাধ্যমে দায়িত্ব পালন করে যাচ্ছেন যা আমাদের লক্ষ্যে পৌছাতে বদ্ধপরিকর।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন