শুক্রবার-৩রা এপ্রিল, ২০২০ ইং-২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:৫৮, English Version
মহামারি করোনায় ওমর সানি প্রশ্ন করলনে—শাকিব তুই চুপ কেন পলাশবাড়ীতে নিরলসভাবে কাজ করছে ক্যাপ্টেন সাদিকের নেতৃত্বে সেনাবাহিনী টিম সামাজিক দূরত্ব বজায় রাখতে সেনাবাহিনীর আহ্বান লালমনিনরহাটের পঞ্চগ্রামের হাট বাজার ও রাস্তা গুলোতে ঔষধ ছিটানো হচ্ছে বাগেরহাটে সামাজিক দূরত্বে কৃষি কাজ অসহায় ও অসচ্ছলদের পাশে দাঁড়িয়েছেন-অপু বিশ্বাস করোনার ভ্যাকসিন তৈরির পথে অস্ট্রেলিয়া

অনলাইনের মাধ্যমে দিনাজপুরে ব্যবসায়ীদের ভ্যাট প্রদানে সুবিধা চালু করা হবে

প্রকাশ: রবিবার, ৫ মার্চ, ২০১৭ , ২:৩৩ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,


দিনাজপুর  প্রতিনিধি ॥ দিনাজপুরে ভ্যাট প্রদানের নতুন কিছু নিয়ম চালু করতে যাচ্ছে কাষ্টমস্ এক্সাইড ও ভ্যাট বিভাগ। ব্যবসায়ীরা যাতে করে ঘরে বসেই তাদের ভ্যাট প্রদান করতে পারে সেলক্ষ্যে অনলাইন সুবিধা চালু করা হবে।
রোববার দুপুরে দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র হলরুমে জেলা কাষ্টমস্ এক্সাইড ও ভ্যাট বিভাগের আয়োজনে ভ্যাট অনলাইন বিষয়ক সংবাদ সম্মেলনে একথা জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে বক্তব্য প্রদান করেন রংপুর বিভাগের কাষ্টমস্ ও ভ্যাট কমিশনার আহসানুল হক। দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরীসহ তার পরিষদের অন্যান্য নেতৃবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।
সম্মেলনে বলা হয়, যেসব ব্যবসায়ীর বছরে ৩০ লাখ টাকার নিচে ব্যবসা করে তাদের নিকট থেকে কোন ভ্যাট গ্রহণ করা হবে না। ৩০ থেকে ৮০ লাখ টাকার ব্যবসায়ীদের নিকট থেকে ৩ শতাংশ ও ৮০ লাখের উপরের ব্যবসায়ীদের নিকট থেকে ১৫ শতাংশ ভ্যাট গ্রহণ করা হবে। এছাড়া ব্যবসায়ীরা যাতে ঘরে বসে তাদের ভ্যাট প্রদান করতে পারে সে লক্ষ্যেই অনলাইন সুবিধা চালু করা হচ্ছে। ভ্যাট প্রদানের সুবিধার্থে অন্য কোন ম্যানুয়াল সিষ্টেম থাকবে না। ভ্যাট প্রদানে বেশ কিছু নিয়ম চালু করতে যাচ্ছে কাষ্টমস্ বিভাগ। বিষয়গুলো নিয়ে ব্যবসায়ীদের প্রশিক্ষণও প্রদান করা হবে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ