শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হচ্ছে আজ

ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হচ্ছে আজ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :

বিশ্বকাপে আজ নিজেদের চতুর্থ ম্যাচে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় খেলাটি শুরু হবে। নিউজিল্যান্ডের কাছে ৯ উইকেটে হার দিয়ে এবারের বিশ্বকাপ শুরু করেছিল বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। পরের ম্যাচে বাংলাদেশকে ১৩৭ রানের বড় ব্যবধানে হারিয়ে প্রথম জয়ের দেখা পায় ইংলিশরা।

কিন্তু নিজেদের পরের ম্যাচে আফগানিস্তানের কাছে ৬৯ রানে পরাজিত হয়ে বড় ধাক্কা খায় জশ বাটলারের দল।

গত রোববার নয়া দিল্লিতে প্রথমে ব্যাট করে সব উইকেট হারিয়ে ২৮৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় আফগানিস্তান। ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ৮০ ও ইকরাম আলিখিল ৫৮ রান করেন। প্রতিদ্বন্দিতাপূর্ণ পুঁজি নিয়ে ইংল্যান্ডকে চেপে ধরে আফগানিস্তানের বোলাররা। ম্যাচে আফগানিস্তানের তিন স্পিনার মুজিব উর রহমান, রশিদ খান ও মোহাম্মদ নবি মিলে ৮ উইকেট নিয়ে ইংল্যান্ডকে ২১৫ রানে অলআউট করে দেয়। মুজিব ও রশিদ ৩টি করে এবং নবি ২টি উইকেট নেন।

অঘটনের খাতায় ইংল্যান্ডের নাম উঠার ৪৮ ঘণ্টার মধ্যে এবারের বিশ্বকাপে আটসেটের শিকার হয় দক্ষিণ আফ্রিকাও। গত মঙ্গলবার ধর্মশালায় বাছাই পর্ব পেরিয়ে আসা দল নেদারল্যান্ডসের কাছে ৩৮ রানে হেরে যায় প্রোটিয়ারা।

অথচ বিশ্বকাপের শুরুটা দারুন ছিল দক্ষিণ আফ্রিকার। শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ ৪২৮ রান করে ১০২ রানের জয় পায় দক্ষিণ আফ্রিকা। পরের ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৩৪ রানে বিশাল ব্যবধানে হারায় প্রোটিয়ারা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন