রবিবার-১৭ই নভেম্বর, ২০১৯ ইং-২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৪২, English Version
মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ সংগীতশিল্পী রুনা লায়লার ৬৭তম জন্মদিন আজ মুক্তিযোদ্ধাদের অবসরের বয়স ৬০ বছরই থাকছে সংযুক্ত আরব আমিরাত গেলেন প্রধানমন্ত্রী সৈয়দপুরে ডিবি ও এনএসআই পরিচয়ে মোটর সাইকেল চেকিং এর নামে চাঁদাবাজির সময় আটক-২ সৈয়দপুরে বাংলাদেশ পৌরসভা ডিপ্লোমা প্রকৌশলী রংপুর বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত বাজারে পেঁয়াজের সরবরাহ থাকলেও কিছু অসাধু ব্যবসায়ী অস্বাভাবিকহারে পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়েছে

৪১ মেগাপিক্সেলের ক্যামেরা নিয়ে আসছে ‘নকিয়া ৯’!

প্রকাশ: বৃহস্পতিবার, ২ মার্চ, ২০১৭ , ১০:০১ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

০২ মার্চ, মুক্তিনিউজ24.কম ডেস্ক: এইচএমডি গ্লোবালের হাত ধরে অ্যানড্রয়েডের মোড়কে এখন বাজারে পাওয়া যাচ্ছে একসময়ের জনপ্রিয় ফোন নকিয়া। শুরুতেই নকিয়ার কয়েকটি ফিচার ফোন এবং স্মার্টফোন বাজারে আসে। এর  একটি মডেল নকিয়া ৬ জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। এছাড়া স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস নকিয়া তিনিট নতুন ফোন প্রদর্শন করে। এগুলো প্রদর্শনীতে সাড়া ফেলেছে।

এবার নকিয়ার একটি ফ্লাগশিপ ফোনের তথ্য নজড়ে এলো। ফোনটির মডেল নকিয়া। এই ফোনটির বিশেষত্ব হচ্ছে  এতে ৪১ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে। ফোনটি যদিও কনসেপ্ট পর্যায়ে রয়েছে। তথাপি এটি বাজারে আসার সম্ভাবনা প্রবল। সম্প্রতি নকিয়া ৯ একটি টিজার ভিডিও প্রকাশ হয়েছে।

নকিয়ার ৯ এর প্রকাশিত টিজার অনুযায়ী ফোনটিতে ৫.৫ ইঞ্চির টুকে ডিসপ্লে রয়েছে। এতে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন রয়েছে।
ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর রয়েছে।

৬ জিবি র‌্যামের এই ফোনটি দুইটি বিল্টইন মেমোরি ভার্সনে পাওয়া যাবে। একটি ৬৪ জিবির। অন্যটি ১২৮ জিবির। উভয় ফোনের মেমোরি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটিতে আইকনিক ৪১ মেগাপিক্সেলেরর পিওর ভিউ ক্যামেরা রয়েছে। ফ্রন্ট ক্যামেরায় আইরিস স্ক্যানার থাকছে।

ফোনটিতে ডুয়েল স্পিকার রয়েছে। এই স্পিকারে সাবউফার ইফেক্ট রয়েছে। ফোনটি স্লিম ডিজাইনে তৈরি। এর পুরুত্ব ৭.৪ মিলিমিটার। এটি অ্যানড্রয়েড ৭১. ‍নুগাট অপারেটিং সিস্টেম চালিত। এর ব্যাটারি ৩৬৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ