সোমবার-৬ই এপ্রিল, ২০২০ ইং-২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:৪০, English Version
বেসরকারি হাসপাতালগুলোকে এই দুর্যোগে জনগণের পাশে থাকার আহ্বান তথ্যমন্ত্রীর মাস্ক ছাড়া কেউই এ সময় বাইরে বের হবেন না                                          –স্বাস্থ্যমন্ত্রী ঠাকুরগাঁওয়ে কর্মহীন হোটেল শ্রমিকদের পাশে আর.ডি.এস এর পরিচালক আলমগীর হোসেন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ছুটি বাড়ল ১৪ এপ্রিল পর্যন্ত অঘোষিত লক ডাউন চলছে তারি মধ্যে দিয়ে বাড়ি বাড়ি খাদ্য পৌছিয়ে দিলেন এমপি জেসী বাংলাদেশে যেসব ল্যাবে করোনা ভাইরাস শনাক্তকরণে কাজ চালু রয়েছে ও মোবাইল নম্বরসহ

হাবিপ্রবির ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ১৯ থেকে ২২ মার্চ

প্রকাশ: বুধবার, ১ মার্চ, ২০১৭ , ৩:৩৭ অপরাহ্ণ , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৭ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ২ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। ভর্তি পরীক্ষা ১৯ মার্চ থেকে ২২ মার্চ অনুষ্ঠিত হবে। আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার সময়সূচি: ১৯ মার্চ সকাল ৯টা ৩০ মিনিট থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নম্বর ১০০০০১ থেকে ১০৬৫০০ পর্যন্ত, বেলা ১১টা ৩০ মিনিট থেকে ১২টা ৩০ মিনিট পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নম্বর ১০৬৫০১ থেকে ১১৩০০০ পর্যন্ত এবং দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত রোল নম্বর ১১৩০০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০ মার্চ (সোমবার) সকাল ৯টা ৩০ মিনিট থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নম্বর ২০০০০১ থেকে ২০৮৫০০ পর্যন্ত এবং বেলা ১১টা ৩০ মিনিট থেকে দুপুর ১২টা  ৩০ মিনিট পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নম্বর ২০৮৫০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের রোল নম্বর ৪০০০০১ থেকে ৪০৭৫০০ পর্যন্ত এবং বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ‘ডি’ ইউনিট রোল নম্বর ৪০৭৫০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২১ মার্চ (মঙ্গলবার) সকাল ৯টা ৩০ মিনিট থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত ‘এফ’ ইউনিটের রোল নম্বর ৬০০০০১ থেকে ৬০৬০০০ পর্যন্ত এবং বেলা ১১টা ৩০ মিনিট থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত ‘এফ’ ইউনিটের রোল নম্বর ৬০৬০০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ‘সি’ ইউনিট (বিজ্ঞান/মানবিক) এবং বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আর ২২ মার্চ (বুধবার) সকাল ৯টা ৩০ মিনিট থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত ‘জি’ ইউনিট রোল নম্বর ৭০০০০১ থেকে ৭০৬৫০০ এবং বেলা ১১টা ৩০ মিনিট থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নম্বর ৭০৬৫০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০১৭ শিক্ষাবর্ষে ১৯৫৫ আসনের বিপরীতে ৯৬ হাজার ৪১ জন শিক্ষার্থী বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য আবেদন করেছে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http:// www.hstu.ac.bd-এ পাওয়া যাবে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ