শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

কুমিল্লার সেই বিচারকের এবার দণ্ড স্থগিত

কুমিল্লার সেই বিচারকের এবার দণ্ড স্থগিত

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :  আদালত অবমাননার দায়ে কুমিল্লার সাবেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানাকে নিয়ে দিনভর নাটকীয়তার পর শেষ পর্যন্ত তার দণ্ড স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। বৃহস্পতিবার (১২ অক্টোবর) আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহীমের চেম্বার জজ আদালত আগামী ২০ নভেম্বর পর্যন্ত তার সাজা স্থগিত করেন।

বিচারক মো. সোহেল রানার আইনজীবী শাহ মনজুরুল হক বিষয়টি নিশ্চিত করেনছেন। এর আগে, এদিন সকালে আদালত অবমাননার দায়ে সোহেলকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দেন বিচারপতি মো. বদরুজ্জামান ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। একই সঙ্গে তাকে সাত দিনের মধ্যে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশও দেওয়া হয়। কিন্তু ৩ ঘণ্টা পর দুপুরে হাইকোর্টের একই বেঞ্চ তাকে ৩০ দিনের জন্য জামিন দেন।

সোহেল রানা বর্তমানে আইন মন্ত্রণালয়ে অতিরিক্ত জেলা জজ হিসেবে সংযুক্ত আছেন। উল্লেখ্য, কুমিল্লার একটি ফৌজদারি মামলার কার্যক্রম স্থগিত করে আদেশ দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু বিচারক সোহেল রানা হাইকোর্টের ওই আদেশ অমান্য করে বিচার কাজ চালিয়ে যান। এ কারণে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ করেন ওই মামলার আসামি মামুন।

সূত্র:এবিনিউজ

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন