শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

হামাসের হামলা ইহুদিদের জন্য ‘সবচেয়ে ভয়ংকর দিন’ : বাইডেন

হামাসের হামলা ইহুদিদের জন্য ‘সবচেয়ে ভয়ংকর দিন’ : বাইডেন

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, হলোকাস্টের পর গত শনিবার (৭ অক্টোবর) হামাসের হামলা ইহুদিদের জন্য ‘সবচেয়ে ভয়ংকর দিন’। ওয়াশিংটন ইসরাইলের পরিস্থিতি খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে বলেও জানান তিনি। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট চলমান পরিস্থিতি পর্যবেক্ষণ করে বুধবার বলেছেন, হামাসের ‘সন্ত্রাসী হামলা’ ইহুদি জনগণের বিরুদ্ধে সহস্রাব্দের ইহুদি বিদ্বেষ ও গণহত্যার বেদনাদায়ক স্মৃতি ফিরিয়ে এনেছে।

বাইডেন বলেন, ‘আমরা ইসরাইলের পরিস্থিতি খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি; ভাইস প্রেসিডেন্ট ও আমি এবং আমার নিরাপত্তা দলের বেশিরভাগ সদস্য আজ (বুধবার) সকালে প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সাথে আবার কথা বলেছি।’ ‘এই আক্রমণ ইহুদি জনগণের বিরুদ্ধে সহস্রাব্দের ইহুদি বিদ্বেষ এবং গণহত্যার বেদনাদায়ক স্মৃতি এবং ক্ষতকে সামনে নিয়ে এসেছে,‘ বলেন মার্কিন প্রেসিডেন্ট।

বাইডেন আরও বলেন, এই মুহুর্তে আমাদের স্ফটিকের মতো স্বচ্ছ হতে হবে যে, সন্ত্রাসের কোনো যৌক্তিকতা নেই। কোনো ছুতা চলবে না এবং যে ধরনের সন্ত্রাসবাদের প্রদর্শন করা হয়েছে তা সীমা অতিক্রম করেছে। একেবারে সীমা ছাড়িয়ে গেছে। ইসরাইলের নিরাপত্তা এবং ইহুদি জনগণের নিরাপত্তার প্রতি আমার অঙ্গীকার অটুট রয়েছে। ইসরাইলের সঙ্গে রয়েছে যুক্তরাষ্ট্র। আমরা আজ এবং তার পরেও এটি নিয়ে কাজ করতে যাচ্ছি।   এদিকে ইসরাইলে হামাসের আকস্মিক হামলায় এখন পর্যন্ত ১২০০ জনেরও বেশি লোক নিহত হয়েছে। অপরদিকে গাজায় ইসরাইলি বিমান হামলায় প্রায় ১১০০ জন নিহত হয়েছেন।

এর মধ্যে কয়েক শ নারী ও শিশু রয়েছে। ইসরাইলের নির্বিচার বিমান হামলায় ধ্বসংস্তূপে পরিণত হয়েছে হামাস-শাসিত অবরুদ্ধ গাজা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন