সোমবার-৬ই এপ্রিল, ২০২০ ইং-২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৩০, English Version
বেসরকারি হাসপাতালগুলোকে এই দুর্যোগে জনগণের পাশে থাকার আহ্বান তথ্যমন্ত্রীর মাস্ক ছাড়া কেউই এ সময় বাইরে বের হবেন না                                          –স্বাস্থ্যমন্ত্রী ঠাকুরগাঁওয়ে কর্মহীন হোটেল শ্রমিকদের পাশে আর.ডি.এস এর পরিচালক আলমগীর হোসেন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ছুটি বাড়ল ১৪ এপ্রিল পর্যন্ত অঘোষিত লক ডাউন চলছে তারি মধ্যে দিয়ে বাড়ি বাড়ি খাদ্য পৌছিয়ে দিলেন এমপি জেসী বাংলাদেশে যেসব ল্যাবে করোনা ভাইরাস শনাক্তকরণে কাজ চালু রয়েছে ও মোবাইল নম্বরসহ

নশিপুর হাই স্কুল এন্ড কলেজের উদ্যোগে সড়ক দুর্ঘটনায় দিনাজপুরে অফিস সহকারী নিহত ও শিক্ষক পঙ্গু হওয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালিত

প্রকাশ: মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ , ৯:৫২ পূর্বাহ্ণ , বিভাগ : দিনাজপুর,সারাদেশ,

দিনাজপুর জেলা প্রতিনিধি : সড়ক দুর্ঘটনায় কলেজের অফিস সহকারী নিহত ও শিক্ষক পঙ্গু হওয়ার প্রতিবাদে নিরাপদ সড়ক ও গতিরোধক স্থাপনসহ ঘাতক বাসের চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সোমবার দিনাজপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন শিক্ষক-শিক্ষার্থী-এলাকাবাসী।
সোমবার সকাল ১১টা থেকে ঘন্টাব্যাপী দিনাজপুর-রংপুর মহাসড়কের দিনাজপুর সদর উপজেলার নশিপুর হাইস্কুল এন্ড কলেজ এবং নশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-এলাকাবাসী সড়ক দুর্ঘটনায় নিহত কলেজের অফিস সহকারী মোঃ রফিকুল ইসলাম ও স্কুল শাখার সহকারী শিক্ষক মজিবর রহমানের পঙ্গুত্ব বরণের প্রতিবাদে বিশাল মানববন্ধন ও সমাবেশ করেছেন। ২৫ ফেব্রুয়ারী সকাল সাড়ে ৮টায় স্কুলের সামনের সড়কে পঞ্চগড় থেকে দিনাজপুরগামী যাত্রীবাহী গেটলক বাসের ধাক্কায় অফিস সহকারী রফিকুল ইসলাম ঘটনাস্থলে নিহত হন। গুরুতর আহত শিক্ষক মজিবর রহমানকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর তার বাম পা কেটে ফেলা হয়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
মানববন্ধন চলাকালীন প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, মহাসড়কে বাস-ট্রাকসহ যানবাহনের বেপরোয়া চলাচলের ফলে শিশু শিক্ষার্থীসহ এলাকাবাসীর জীবন চরম হুমকির সম্মুখীন হয়েছে। এখানে অহরহ সড়ক দুর্ঘটনায় আহত ও নিহত হচ্ছেন অনেকে। তাই অবিলম্বে নিরাপদ সড়কের জন্য স্কুল ও কলেজের সামনে গতিরোধক স্থাপন করে দুর্ঘটনা রোধে কার্যকরী ব্যবস্থা নিতে হবে। বক্তারা অবিলম্বে ঘাতক বাসের চালককে গ্রেফতারের দাবী জানান।
সমাবেশে বক্তব্য রাখেন স্কুল এন্ড কলেজের সভাপতি মোঃ মতিউর রহমান, অধ্যক্ষ মোঃ গোলাম হোসেন, শিক্ষক আব্দুস সাত্তার, প্রভাস চন্দ্র রায়, এনামুল হক সরকার, শিল্পী রানী সাহা, রেহেনা আক্তার বানু, প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সাইফুল ইসলাম, প্রধান শিক্ষক সেলিনা আক্তার, শিক্ষক মিলি রানী রায়, এলাকাবাসী আমানুল্লাহ আমান, রেজাউল করিম রেজু ও মিজানুর রহমান রাজু।
মানববন্ধনে সংহতি প্রকাশ করে নশিপুর বিএডিসির পাটবীজ খামারের যুগ্ম পরিচালক মোঃ মোফাজ্জল হোসেন, বিএডিসি হিমাগারের উপ-পরিচালক উৎপল কুমার সাহা ও জাতীয় শ্রমিক লীগের খামার শাখার সভাপতি অ¦াব্দুল জব্বার ও সাধারণ সম্পাদক নিতাই চন্দ্র শীলের নেতৃত্বে শ্রমিক-কর্মচারীরা অংশ গ্রহণ করেন।

আপনার মতামত লিখুন

দিনাজপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ